শিরোনাম
সমুদ্রপথে মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা আটক
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৬
সমুদ্রপথে মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় নারী ও শিশুসহ ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে পৃথক অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয় বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আছাদুদ জামান চৌধুরী। এসময় বাংলাদেশী দুই দালালকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।


বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার শাহপরীর দ্বীপের গোলারচর থেকে ১২ রোহিঙ্গা উদ্ধার ও একজন দালালকে আটক করা হয়। আটকরা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প ও আশপাশের এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।


অন্যদিকে শুক্রবার নোয়াখালীপাড়া উপকূলীয় এলাকায় অভিযান চালিয়ে ১৮ রোহিঙ্গা উদ্ধার ও একজন দালালকে আটক করা হয়। আটককৃত দুই দালালের নাম মহিবুল্লাহ (২০) ও মো. হুমায়ুন (১৮)।


লেফটেন্যান্ট কর্নেল আছাদুদ জামান চৌধুরী বলেন, দালালের খপ্পরে পড়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাচ্ছিল ৩২ জন। এর মধ্যে ৩০ রোহিঙ্গা ও দুই বাংলাদেশী দালাল। রোহিঙ্গাদের মধ্যে ১৭ নারী, সাত শিশু ও ছয়জন পুরুষ রয়েছেন।


আছাদুদ জামান আরো জানান, দালালদের প্রলোভনে মোটা অংকের টাকায় এসব রোহিঙ্গা মালয়েশিয়া গমন করছিলেন। আটকদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য দালালদের আটক করতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানান তিনি।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com