শিরোনাম
সেই প্রধান শিক্ষককে শোকজ, তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫২
সেই প্রধান শিক্ষককে শোকজ, তদন্ত কমিটি গঠন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুরে ফলদা রাম সুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোর ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে শোকজ করা হয়েছে।


এছাড়া ঘটনা তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুর ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।


অন্যদিকে অভিযুক্ত ওই শিক্ষক শোকজের বিষয়ে মাধ্যমিক কর্মকর্তার বরাবর লিখিত জবাব দিয়েছেন।


এর আগে গত ২৬ জানুয়ারি ফলদা রামসুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ২২ হিন্দু শিক্ষার্থীকে পিকনিকে নিয়ে গরুর মাংস খাওয়ার কথা বলেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় দুইদিন বিদ্যালয়ে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা। এছাড়া এলাকার লোকজন প্রধান শিক্ষকের শাস্তি চেয়ে বিদ্যালয় বন্ধ করতে আন্দোলন করে।


এরপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিনুর ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে। বাকি তিন সদস্য হলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মহিউদ্দীন, ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত ও থানার পুলিশ কর্মকর্তা এসআই আব্দুর রহিম।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও তদন্ত কমিটির আহ্বায়ক শাহিনুর ইসলাম জানান, গরুর মাংস খাওয়ানোর ঘটনা তদন্তে ৪ সদস্যর কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে ইউএনও বরাবর প্রতিবেদন জমা দিবেন। এরআগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com