শিরোনাম
বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধ পরিকর : শামীম
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪১
বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধ পরিকর : শামীম
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি জানেন দেশের সার্বিক উন্নয়ন করতে হলে বাংলাদেশের নদ নদী ও এর তীরবর্তী মানুষকে রক্ষা করতে হবে।


তিনি বলেন, সরকার একদিকে যেমন নদীর ভাঙন রোধে কাজ করে যাচ্ছে। পাশাপাশি যে সকল নদী তার নাব্যতা হারিয়ে ফেলেছে সেকল নদীর নাব্যতা ফিরিয়ে আনতেও কাজ শুরু করেছে।


সোমবার টাঙ্গাইলের নাগরপুরে যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা ও ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কিভাবে নদী ভাঙন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। নদী ভাঙন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়ার জন্য আমি বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করছি।


তিনি নাগরপুরের যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকশা, মাইঝাইলসহ সিরাজগঞ্জের চৌহালী উপজেলা ও সহবতপুর ইউনিয়নের নন্দপাড়ায় ধলেশ্বরী নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলার পরামর্শ দেন। পরে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উপস্থিত সাংবাদিকদের জানান।


পরে উপমন্ত্রী নাগরপুর ও দেলদুয়ার উপজেলার মাঝ দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম দেখতে যান।


এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রকল্প পরিচালক এস এম শফিকুল হক, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. নাদিরা আখতার, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক এম শিবলী সাদিক প্রমুখ।


বিবার্তা/তোফাজ্জল/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com