শিরোনাম
সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১১:৪২
সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক মারা গেছে এমন গুজবকে কেন্দ্র করে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে চলাচলরত বেশ কয়েকটি সিটিকরর্পোরেশনের ময়লা বোঝাই গাড়ি ভাঙচুর করেছে।


সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে তুরাগ এলাকার ব্যান্ডো ইকো এ্যাপারেলন্সের এক নারী শ্রমিক তুরাগ এলাকা দিয়ে রাস্তা পারও হওয়ার সময় সামনে থেকে আসা একটি বাস তাকে চাপা দেয়। এসময় মহাসড়কে রাজধানী থেকে ছেড়ে আসা ময়লা বোঝাই একটি গাড়ি যানজটে পড়লে ওই আহত শ্রমিকদের সাথে ময়লা বোঝাই গাড়ি চালকের তর্ক হয়। এক পর্যায়ে ওই ময়লা বোঝাই গাড়ি চালক ওই পোশাক কারখানা তিন শ্রমিককে পিটুনি দিলে কারখানার শ্রমিকরা একজোট হয়ে ওই গাড়ি চালকে পিটুনি দেয়।


পরে শ্রমিকরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ও ময়লা বোঝাই বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এসময় শ্রমিকরা আড়াই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। মহাসড়কে আটকা পড়ে কয়েক হাজার যানবাহন। চরম দুর্ভোগে পড়েন বাসযাত্রীরা। পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে স্থানীয়রা আহত গাড়ি চালক ও শ্রমিকদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেছে। আজকের জন্য ওই পোশাক কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।


অন্যদিকে বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে টানা অষ্টম দিনের মত আশুলিয়ার নরসিংপুর এলাকায় বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছে অন্তত ৫ শ্রমিক। সকালে শ্রমিকরা বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার নরসিংপুর অবরোধ করে বিক্ষোভ করলে পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ছুটি ঘোষণা করা হয়েছে বেশ কয়েকটি পোশাক কারখানা।


এবিষয়ে সাভার মডেল থানার ওসি আব্দুল আউয়াল বলেন, বর্তমানে ঢাকা আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।


অন্যদিকে সাভারের রাজাবাড়ি এলাকার একটি বাড়ি থেকে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com