শিরোনাম
উত্তরাঞ্চল থেকে ৮ মন্ত্রী-প্রতিমন্ত্রী
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১১:০৬
উত্তরাঞ্চল থেকে ৮ মন্ত্রী-প্রতিমন্ত্রী
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদে উন্নয়নের অভিযাত্রায় যোগ হচ্ছে এক সময়কার ‘মঙ্গাপিড়িত’ বলে বহুল পরিচিত দেশের উত্তরাঞ্চল (রাজশাহী ও রংপুর বিভাগ)। কেননা, এবারকার নতুন মন্ত্রিসভায় এই অঞ্চলের ১৬ জেলা থেকে ঠাঁই পেয়েছেন আট এমপি। এরমধ্যে ৪ জন হয়েছেন পূর্ণ মন্ত্রী এবং ৪ জন প্রতিমন্ত্রী।


মন্ত্রিসভায় যোগ দিতে যাওয়া এসব মন্ত্রীদের মধ্যে রয়েছেন- নওগাঁ-১ আসনের সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), রংপুর-৪ আসনের টিপু মুনশি (বাণিজ্য), লালমনিরহাট-২ আসনের নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণ) এবং পঞ্চগড়-২ আসনের নূরুল ইসলাম সুজন (রেলপথ)।


এছাড়া প্রতিমন্ত্রীদের মধ্যে রয়েছেন- দিনাজপুর-২ আসনের খালিদ মাহমুদ চৌধুরী (নৌপথ), কুড়িগ্রাম-৪ আসনের জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), রাজশাহী-৬ আসনের শাহরিয়ার আলম (পররাষ্ট্র) এবং নাটোর-৩ আসনের জুনায়েদ আহমেদ পলক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি)।


এবারের নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন এবং উপমন্ত্রী ৩ জন।


মন্ত্রিপরিষদ বিভাগের তথ্যমতে, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিত্ব পাওয়া এই ৪৬ জন মন্ত্রী সোমবার শপথ নিতে যাচ্ছেন। এ বিষয়ে এরইমধ্যে তারা টেলিফোনে ডাকও পেয়েছেন।


গত ৩০ ডিসেম্বর সারাদেশে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ এককভাবে ২৫৯টি আসন পেয়ে নিরঙ্কুশভাবে বিজয় লাভ করে। আর এ জয়ের মধ্য দিয়ে সংসদে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে শেখ হাসিনাকে গেল ৩ জানুয়ারি তারিখে সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


এছাড়া একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা উত্তরাঞ্চলের, বিরোধী উপ নেতা এবং বিরোধী চিফ হুইপও উত্তরাঞ্চল থেকেই নির্বাচিত।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com