শিরোনাম
মোতাহার হোসেনকে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ১১:১৭
মোতাহার হোসেনকে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয়ী হওয়ার পর নতুন মন্ত্রিসভায় কারা ঠাঁই পাচ্ছেন এ নিয়ে ইতোমধ্যে আলোচনার সৃষ্টি হয়েছে।


সারা দেশের ন্যায় লালমনিরহাট থেকে মহাজোটের ৩ হেভিওয়েট প্রার্থী বিজয়ী হওয়ার পর এ থেকে এবার মন্ত্রিসভায় কারা সুযোগ পাচ্ছেন এ নিয়ে আলোচনার শেষ নেই। এই আলোচনার শীর্ষে রয়েছেন লালমনিরহাটের ২ জন। তারা হলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।


এবারের নির্বাচনসহ টানা ৪ বারের মতো লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। ২০০১ সালে প্রথম বার জাতীয় পার্টির দুর্গ ভেঙ্গে সংসদ সদস্য নির্বাচিত হন মোতাহার হোসেন। ২০০৫ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকেই লালমনিরহাট জেলার উন্নয়নে কাজ করতে শুরু করেন তিনি।


২০০৮ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে প্রাথমিক শিক্ষায় ব্যাপক পরিবর্তন এনেছেন। ২০১৪ সালের নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে এমপি নির্বাচিত হয়েছেন মোতাহার হোসেন। টানা ১৮ বছর ধরে লালমনিরহাট জেলার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন তিনি। তার জোরালো ভূমিকার কারণে ২য় তিস্তা সড়ক সেতু ও ধরলা সেতু নির্মাণ সম্ভব হয়েছে। উন্নত হয়েছে রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থা।


জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নতি হয়েছে। সব মিলে জেলায় উন্নয়নের ক্ষেত্রে আর মাত্র ২০-২৫ ভাগ কাজ বাকি রয়েছে। দীর্ঘ ১৮ বছরের অভিজ্ঞতায় একমাত্র মোতাহার হোসেনই জানেন জেলার আর কি কি উন্নয়ন করতে হবে, কি কি বাকি আছে। তাই তাকে যদি মন্ত্রিত্ব দেয়া হয় তাহলে আগামী ৫ বছরে জেলার সকল উন্নয়ন কাজ শেষ করে লালমনিরহাট জেলাকে একটি মডেল জেলা হিসেবে তৈরি করা সম্ভব হবে বলে অনেকেই মনে করছেন।


লালমনিরহাটের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে কথা বলে জানা গেছে, মহাজোটের শরিক জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের লালমনিরহাট সদর আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন। জাতীয় পার্টিকে যদি মন্ত্রিত্ব দেয়া হয় সেই ক্ষেত্রে জি এম কাদের মন্ত্রিত্ব পেতে পারেন। জেলায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির রাজনৈতিক ভারসাম্য রক্ষা করতে আওয়ামী লীগ থেকেও মন্ত্রিত্ব দেয়া প্রয়োজন।


সেক্ষেত্রে এ জেলায় আওয়ামী লীগ থেকে দুই জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অনেকের মতে, মোতাহার হোসেন রাজনীতিতে অনেক অভিজ্ঞ ও জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন।


তিনি মন্ত্রিত্ব পেলে গোটা লালমনিরহাট জেলায় দলের সাংগঠনিক কাঠামো ধরে রাখার পাশাপাশি উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারবেন। তাই আওয়ামী লীগের মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা মোতাহার হোসেনের মন্ত্রিত্ব দাবী করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।


বিবার্তা/জিন্না/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com