শিরোনাম
নন্দীগ্রামে শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ১৪:২৮
নন্দীগ্রামে শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার নন্দীগ্রামে উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব পালিত হয়েছে।


মঙ্গলবার দুপুর ১২টায় নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ বই উৎসবরে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।


পরে নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু গিরিশ চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠিত বই উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।


এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান একে আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকার, একাডেমিক সুপারভাইজার নাসরিন সুলতানা, নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শফি উদ্দিন।


এসময় নন্দীগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক আলীসহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।



অপরদিকে নন্দীগ্রাম মুক্তিযোদ্ধা স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেছেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান। এসময় অধ্যক্ষ বিমান কুমার সরকার, সহকারী শিক্ষক সাব্বির হোসেন, হিমেল আহম্মেদসহ প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা। উপজেলার দলগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজম বলেন, বছরের শুরুতেই কচিকাঁচা ছেলে-মেয়েদের হাতে নতুন বই তুলে দিতেপেরে আমরা খুব খুশি।


প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, ২০১৯ সালের জন্য এই উপজেলায় ১০৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২টি নিম্মমাধ্যমিক সংযুক্ত বিদ্যালয়, ৪টি এনজিও পরিচালিত বিদ্যালয় ও ৩৪টি কেজি স্কুলে মোট ৯৩ হাজার ৬৪১টি বই বিতরণ করা হয়েছে।


অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকার বলেন, নিম্নমাধ্যমিক, মাধ্যমিক, মাদ্রাসা, ভোকেশনাল ও ইবতেদায়ীতে মোট ২ লাখ ৭১ হাজার বই বিতরণ করা হয়েছে।


বিবার্তা/মুনির/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com