শিরোনাম
লামা ও আলীকদমে দু’টি খাল খনন উদ্বোধন
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৮, ১১:২৭
লামা ও আলীকদমে দু’টি খাল খনন উদ্বোধন
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় দুইটি খাল পুর্নখনন কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। খাল দুটি খননে এক কোটি ২০ লক্ষ টাকা ব্যয় হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।


বাংলাদেশ ব-দ্বীপ পরিকল্পনা-২১০০, শত বর্ষের ডেল্টা প্ল্যানের অংশ হিসেবে ৬৪ জেলার ছোট নদী, খাল ও জলাশয় পুর্নখনন প্রকল্পের (প্রথম পর্যায়) আওতায় বুধবার দুপুরে এ খনন কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি।


এ উপলক্ষে লামা পৌরসভার নুনারঝিরিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান। এতে পৌরসভা মেয়র জহিরুল ইসলাম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক প্রকৌশলী আমান উল্লাহ্, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ আলমগীর বিশেষ অতিথি ছিলেন।


এ সময় পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর কামাল উদ্দিনসহ স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।


বান্দরবানের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান বলেন, ৬৪ জেলার ছোট নদী, খাল ও জলাশয় পুর্নখনন প্রকল্পের আওতায় লামা ও আলীকদমে দু’টি খাল খনন করা হবে। এ খালগুলো হচ্ছে- লামা পৌরসভার মধুঝিরি খাল এবং আলীকদমের মোস্তাক পাড়া ঝিরি (খাল)।


তারমধ্যে ৮৫ লাখ টাকা ব্যয়ে মধুঝিরি খালের ৩.৮ কিলোমিটার খনন করা হবে এবং ৩৭ লাখ টাকা ব্যয়ে আলীকদমের মোস্তাক পাড়া ঝিরির ১.৩৪৫ কিলোমিটার খনন করা হবে। আগামী জুন মাসের মধ্যে খনন কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।


বিবার্তা/নুরুল/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com