শিরোনাম
‘আ.লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়’
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৮, ১৪:৪২
‘আ.লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়’
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়। তাই নৌকা মার্কায় ভোট চাই।


তিনি বলেন, নৌকা ক্ষমতায় এলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়। তাই আপনারা নৌকা মার্কায় ভোট দিবেন, আমাদের প্রার্থীকে ভোট দিবেন। আমরা যেন আবার আপনাদের সেবা করতে পারি। অসমাপ্ত কাজ যেন শেষ করতে পারি।


রবিবার বেলা সাড়ে ১২টার দিকে রংপুরের তারাগঞ্জে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত নির্বাচনি জনসভায় তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, আমার একটাই লক্ষ্য। আপনার ভালো থাকবেন। দু’বেলা পেট ভরে ভাত খাবেন। এক সময় রংপুর অঞ্চলে মঙ্গা ছিল। মানুষ না খেয়ে থেকেছে। পুরো রংপুর ছিল দুর্দিনে ভরা। আওয়ামী লীগ সরকার গঠনের পর এখন এ অঞ্চলে সুদিন এসেছে। এটা হয়েছে নৌকায় ভোট দেয়ার জন্য।


তিনি বলেন, ছেলেমেয়ে লেখাপড়া শিখবে। যুব সমাজের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। তাদের আমরা ট্রেনিং দিয়ে দিচ্ছি। বিভিন্ন মন্ত্রণালয়ে ট্রেনিং দিয়ে দিচ্ছি যাতে তারা কাজ করে খেতে পারে। কর্মসংস্থান ব্যাংক থেকে বিনা জামানতে দুই লাখ টাকা মাত্র দুই পার্সেন্ট সার্ভিস চার্জে ঋণের সুযোগ করে দিয়েছি।


তিনি আরো বলেন, কৃষকরা ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারে। ভর্তুকির টাকা ব্যাংকে চলে যাচ্ছে। কৃষকদের উপকারভোগী কার্ড দিয়েছি। এই কার্ড দিয়ে স্বল্পমূল্যে কৃষি উপকরণ কিনতে পারে। সার-বীজ সব সহজলভ্য করে দিয়েছি। কৃষক যাতে তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান তার ব্যবস্থাও করে দিয়েছি।


শেখ হাসিনা বলেন, দেশকে আমরা উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। একটি বাড়ি একটি খামার করে দিয়েছি। কোনো দিন যাতে খাদ্য নিরাপত্তায় ঘাটতি না হয়, মঙ্গা না হয় সেজন্যই একটি বাড়ি একটি খামার প্রকল্প করে দিয়েছি।


বিগত সময়ে তার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে তিনি বলেন, একটি মানুষও গৃহহীন থাকবে না। শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, বৃত্তি, উপবৃত্তির ব্যবস্থা, চিকিৎসা, যোগাযোগ, কৃষি, বিদ্যুৎসহ সার্বিক খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকারের একটাই লক্ষ্য যেন এ দেশের মানুষ ভালো থাকে।


আবার ক্ষমতায় এলে কী কী করা হবে, তারও বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রতি উপজেলায় আধুনিক মসজিদ হবে, সুপেয় পানির ব্যবস্থা করা হবে। এরপর দেশের উন্নয়নে গত ১০ বছরে আওয়ামী লীগ সরকার যেসব উদ্যোগ নিয়েছে, তা সম্পন্ন করার জন্য ৩০ ডিসেম্বর আবারো নৌকায় ভোট দিতে রংপুরের ভোটারদের প্রতি আহবান জানান তিনি।


তিনি বলেন, সৈয়দপুর এয়ারপোর্টের উন্নয়ন করছি। ইপিজেড করে দিয়েছি। ইকোনোমিক জোন করে দিচ্ছি। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়।


রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউকের পক্ষে ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, ডিউককে আপনাদের হাতে তুলে দিলাম। আপনারা তাকে ভোট দিন।


একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের নির্বাচনী প্রচারে অংশ নিতে প্রধানমন্ত্রী ঢাকা থেকে বিমানে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর হয়ে সকাল ১১টার দিকে রংপুরে পৌঁছান। এ সময় আওয়ামী লীগ সভানেত্রীকে একনজর দেখতে রাস্তার দুই ধারে দাঁড়িয়ে ছিল বহু মানুষ।


আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার মেয়ে শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা হাতে নিয়ে স্লোগানে স্লোগানে দলীয় প্রধানকে স্বাগত জানান।


পরে তিনি দুপুরে পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন।


বিবার্তা/জাকিয়া


>>তারাগঞ্জে সভামঞ্চে শেখ হাসিনা


>>নির্বাচনী প্রচারে আজ রংপুর যাচ্ছেন শেখ হাসিনা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com