শিরোনাম
গানে গানে চলছে নির্বাচনী প্রচার
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ০৯:৩২
গানে গানে চলছে নির্বাচনী প্রচার
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুগ পাল্টে গেছে। সেই সাথে পাল্টে গেছে নির্বাচনী প্রচার-প্রচারণার চিত্র। পুরনো পদ্ধতির চেয়ে অনেকটা ডিজিটাল আকার ধারণ করেছে এবারের প্রচারণা। তাই এবারগানে গানেই চলছে নির্বাচনী প্রচার।


একাদশ জাতিয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েক দিন। অতীতের মতো এবারো ভোটের মাঠে রিকশায় মাইক বেঁধে চলছে প্রচারণা। তবে এবার একটু ভিন্ন। মাইক আছে নেই শুধু মাইকিং।


এবার গান বাজিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে নীলফামারী-২ (সদর) আসনের প্রার্থীরা। নতুন আঙ্গিকে ভোট চাওয়ার পদ্ধতি ইতিমধ্যে ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।


জানা গেছে, সদর উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-২ আসনে আওয়ামী লীগ-বিএনপিসহ ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।


আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং জেলা জামায়াতের নায়েবে আমীর মনিরুজ্জামান মন্টু প্রচারণা আরম্ভ করলেও অন্য দলগুলোর এখনো নির্বাচনী মাঠে তৎপর নয়। এবারের নির্বাচনে এই দুই প্রার্থীর প্রচারণায় নতুন কৌশল অবলম্বন করছেন।


সরেজমিনে নীলফামারী-২ নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, মেমোরি কার্ডে ধারণ করা গান বাজিয়ে নির্বাচনী এলাকার অলি-গলিতে প্রচারণা চালানো হচ্ছে। এরমধ্যে আওয়ামী লীগ সরকারের কর্মকাণ্ডের ‘জয় বাংলা’ গানটি বেশ সাড়া ফেলেছে।


অন্যদিকে, প্রচারণার নতুন এই কৌশলে মোটেও বিরক্ত নয় সাধারণ মানুষ। তারা বলছেন, আগের সংসদ নির্বাচনে রিকশায় করে প্রার্থীর মার্কার মাইকিং করে প্রচারণা চালাতো। কিন্তু দিনের পরিবর্তনের সাথে সাথে নির্বাচনী প্রচারণার ধরণও পাল্টেছে। এখন গানের ক্যাসেট বাজানো হচ্ছে। গান শোনার তালে তালে প্রার্থীর মার্কা ও প্রতিশ্রুতিও কথাও শুনতে পাচ্ছি। এই প্রচার-প্রচারণার বিরক্ত লাগে না। বেশ ভালই লাগছে।


বিবার্তা/সুমন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com