শিরোনাম
দিনাজপুরে বিএনপি থেকে আ.লীগে যোগদানের হিড়িক!
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৫২
দিনাজপুরে বিএনপি থেকে আ.লীগে যোগদানের হিড়িক!
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দিনাজপুরে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানের হিড়িক পড়ে গেছে। বিষয়টির যেমন ভালো দিক আছে, তেমনি খারাপ দিকও বিবেচনা করছেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা।


দিনাজপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সাংসদ, হুইপ ইকবালুর রহিমের মাধ্যমে গত এক সপ্তাহে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কমপক্ষে পাঁচ হাজার নেতাকর্মী।


এর মধ্যে শ্রমিক দলের নেতা জেলা মোটর পরিরহন শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজার শ্রমিক আনুষ্ঠানিকভাবে এমপি হুইপ ইকবালুর রহিমের মাধ্যমে যোগ দেন আওয়ামী লীগে। এছাড়া কয়েকজন পৌর কাউন্সিলরও যোগ দেন আওয়ামী লীগে। তারা প্রত্যেকেই বিএনপি বা তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী।



অন্যদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের এমপি খালিদ মাহমুদ চৌধূরীর মাধ্যমে গত সপ্তাহে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কমপক্ষে দুই হাজার নেতাকর্মী যোগ দিয়েছেন আওয়ামী লীগে।



আওয়ামী লীগের স্থানীয় নেতারা বলছেন, বিএনপির ধ্বংসাত্মক রাজনীতি থেকে আওয়ামী লীগের উন্নয়নের রাজনীতিতে তারা যোগ দিচ্ছেন। বর্তমানে নৌকার জোয়ারের স্রোতে তারা যোগ দিচ্ছেন।


অন্যদিকে বিএনপি নেতারা বলছেন, ধর-পাকড়াও আর গ্রেফতার-নির্যাতন এড়াতে বিএনপির কিছু নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছে। প্রকৃতপক্ষে, তারা বিএনপিতেই রয়েছে। উপরে নৌকা বললেও ভেতরে তাদের ধানের শীষ। ৩০ তারিখই বলে দিবে, তারা কার।


বিবার্তা/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com