শিরোনাম
বুদ্ধিজীবী দিবসে নওগাঁয় ৪৭শ আলোক প্রজ্বলন
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ২০:২৭
বুদ্ধিজীবী দিবসে নওগাঁয় ৪৭শ আলোক প্রজ্বলন
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নওগাঁয় ব্যক্তিক্রম আলোক প্রজ্বলন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার রাত ৭টায় শহরের মুক্তির মোড় থেকে হাতে হাতে মোমবাতি প্রজ্বলন করে একটি আলোর মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আলোক প্রজ্বলনের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ।


এসময় উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মোস্তাফিজার রহমান, সহযোগী অধ্যাপক মোজাফ্ফর হোসেন, কবি আতাউল হক সিদ্দীকি, সাবেক প্রকৌশলী গুরুদাস দত্ত, সংগঠনের উপদেষ্টা বিন আলি পিন্টু, সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী, সাধারণ সম্পাদক এমএম রাসেল, নাইচ পারভীন, বিষ্ণু কুমার দেবনাথ প্রমুখ।


পরে শহরের মুক্তির মোড় মাইক্রোস্ট্যান্ডে বুদ্ধিজীবী হত্যার ৪৭ বছর পূর্তিতে ৪,৭০০ আলোক প্রজ্বলন করা হয়। সেখানে আলোক প্রজ্বলন দেখতে সব বয়সী কয়েক হাজার নারী পুরুষের সমাগম হয়। ব্যতিক্রম এ দৃশ্য মোবাইলে ধারণ করতে ব্যতিব্যস্ত ছিলেন আগতরা।


সীমান্ত পাবলিক স্কুলের শিক্ষার্থী পারভেজ খান বলেন, শহীদদের জীবনের বিনিময়ে আজকের বাংলাদেশ। আমার মায়ের ভাষা বাংলা ভাষা। আমরা স্বাধীন ভাবে আমাদের দেশে বসবাস করতে পারছি। শহীদরা জীবন দিয়ে প্রমাণ করেছেন তারা মরেও জীবিত। আলোক প্রজ্বলনের মাধ্যমে আলোকিত হয়ে থাক শহীদদের জীবন।


সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী বলেন, তরুণ প্রজন্মের কাছে আজকের এই দিনের (বুদ্ধিজীবী) বিশেষ গুরুত্ব তুলে ধরার জন্য এ আয়োজন করা হয়েছে। স্বাধীনতা ও ভাষা আন্দোলনের জন্য আত্ম উৎসর্গ করে শাহাদত বরণ করা বুদ্ধিজীবীদের স্মরণ করা হয়েছে। তাদের চেতনা বুকে ধারণ করে তরুণ প্রজন্মকে জাগ্রত করতে আলোক প্রজ্বলন করা হয়। এছাড়া আমাদের এ সাংগঠনিক বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ করে থাকে।


বিবার্তা/বেলাল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com