শিরোনাম
দু'দিনের যানজটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অচলাবস্থা
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৮
দু'দিনের যানজটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অচলাবস্থা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা দুই দিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অন্তত ৩০ কিলোমিটার তীব্র যানজট চলছে। মেঘনা টোল প্লাজা থেকে শুরু হওয়া মহাসড়কের দুই প্রান্তের এই যানজটে কয়েকশ পরিবহন আটকা পড়ে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগ পড়েছেন।


বৃহস্পতিবার মধ্যরাত যানজটের সৃষ্টি হয়। মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল স্থাপন ও টোল আদায়ে ধীরগতি, কর্তৃপক্ষের উদাসীনতা, হাইওয়ে পুলিশের গাফিলতি, অতিরিক্ত যানবাহন চলাচল, মেঘনা ও কাঁচপুর সেতু এলাকায় নতুন দুটি সেতুর কাজ চলায় মহাসড়কে যানজট দেখা দেয়।


বাধ্য হয়ে অনেক যাত্রী পরিবার-পরিজন নিয়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন। মেঘনা সেতু এলাকা থেকে সৃষ্ট এ যানজট মহাসড়কের কাঁচপুর হয়ে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা এবং অপর প্রান্তে দাউদকান্দি সেতু হয়ে গৌরিপুর এলাকা পর্যন্ত স্থায়ী হলেও হাইওয়ে পুলিশের তেমন কোনো তৎপরতা দেখা যায়নি বলে তাদের অভিযোগ।


টানা তিনদিন সরকারি ছুটি থাকায় অনেকেই সপরিবারে গ্রামের বাড়ি রওয়ানা হয়েছিলেন। কিন্তু ভয়াবহ যানজটে অনন্দের পরিবর্তে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন তাদের। বিশেষ করে মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল স্থাপন ও টোল আদায়ে ধীরগতির কারণে মহাসড়কে যানজট নিত্যদিনের ঘটনা।


কাঁচপুর হাইওয়ে থানার ওসি আবদুল কাইয়ুম সিকদার জানান, সপ্তাহিক ছুটির সঙ্গে ১৬ ডিসেম্বরের ছুটি মিলে টানা তিনদিন ছুটি হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অন্যদিনের তুলনায় অনেক বেশি যানবাহন চলাচল করছে।


এছাড়াও মেঘনা ও কাঁচপুর সেতু এলাকায় নতুন দুটি সেতুর কাজ চলছে। এসব কারণেও যখন তখন যানজট লেগে যায়। যানজট নিরসনে কাঁচপুর হাইওয়ে পুলিশ দিনভর কাজ করছে।


বিবার্তা/হাসান/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com