শিরোনাম
তানোরে সম্প্রীতির নবান্ন উৎসব পালিত
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ১২:২৪
তানোরে সম্প্রীতির নবান্ন উৎসব পালিত
তানোর (রাজশাহী) সংবাদদাতা
প্রিন্ট অ-অ+

‘এসো মিলি লোকজ বাংলার নবান্ন উৎসবে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাজশাহীর তানোরে রবিবার দিনব্যাপী নবান্ন উৎসব পালিত হয়েছে। ‘বরেন্দ্র বীজ ব্যাংক’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ‘বারসিক’ এর আয়োজনে উপজেলার দুবইল গ্রামে এই নবান্ন উৎসব অনুষ্ঠিত হয়।


বাউল গান, কবিতা আবৃত্তি, হরেক রকম পিঠা ও পায়েস এবং ৮২ জাতের চালের ভাত ছিলো এই নবান্ন উৎসবে। এতে স্থানীয় বীজ ব্যাংকের কৃষকসহ বিভিন্ন অঞ্চলের কৃষকরা অংশগ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানে তিনজন সফল কৃষককে বিশেষ অবদানের জন্য সম্মাননা দেয়া হয়।


তারা হলেন, রবিশস্য চাষ সম্প্রসারণে সফলতা অর্জন করায় উপজেলার দুবইল গ্রামের কৃষক গোলাম মোস্তাফা, ভার্মি কম্পোষ্ট উৎপাদন ও বিপণনে উপজেলার বহড়া গ্রামের কৃষক আব্দুল হামিদ ও দেশী জাতের লুপ্তধান চাষে সফলতা অর্জন করায় গোদাগাড়ী উপজেলার সৈয়দপুর গ্রামের কৃষক মুকিদ দুলাল।



জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষক ও বরেন্দ্র বীজ ব্যাংকের প্রতিষ্ঠাতা ইউসুফ আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বী।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্যাহ আল মামুন, মুণ্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী, আরডিএ এর যুগ্ম পরিচালক ড. শেখ মেহদী মোহাম্মদ, সাবেক উপ-পরিচালক মোজাম্মেল হক, নির্বাহী প্রকৌশলী (সার্বিক) আতিকুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক লুৎফর রহমান, ‘শাপলা’র নির্বাহী পরিচালক মহাসিন আলী, ‘রাকাব’ তানোর শাখার ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, জৈব কৃষি সংগঠক কাকলী খান, ‘বারসিক’ বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি শহিদুল ইসলাম, ‘হেরিটেজ’ এর সভাপতি মাহাবুব সিদ্দিকী, কবি আলাল উদ্দীন প্রমুখ।


বিবার্তা/অসীম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com