বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর নামে গ্রেফতারি পরোয়ানা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ১২:৩৩
বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর নামে গ্রেফতারি পরোয়ানা
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটে বিজয় দিবসে আওয়ামী লীগ ও বিএনপির হামলায় পুলিশ সদস্য আহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৩২৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।


বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল এ আদেশ দেন। এ মামলায় পুলিশ ৪১৯ জনের নামে চার্জশিট দাখিল করেন।


জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র্যালিতে আওয়ামী লীগ ও বিএনপির মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে ইট পাটকলের আঘাতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ওসি মাহফুজ আলম, উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টবল আহত হন।


পরদিন এ ঘটনায় বিএনপির ২৮ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞতনামা আরও ৩শ থেকে ৪শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন। মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে বৃহস্পতিবার ৪১৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হক।


এ মামলার প্রধান আসামি সদর উপজেলার বড়বাড়ির বাসিন্দা হারুন মিয়া তথ্যপ্রযুক্তি আইনের অপর একটি মামলায় ঢাকা কারাগারে রয়েছেন। মামলার অপর এক আসামি লালমনিরহাট কারাগারে রয়েছেন।


অভিযোগপত্র পর্যালোচনা করে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৩২৭ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


মামলাটির তদন্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলাটি তদন্ত করে ৪১৯ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে আদালত ৩২৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


লালমনিরহাটের কোর্ট পরিদর্শক (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আদালত এ মামলায় ৩২৭ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। আসামিদের সংশ্লিষ্ট থানায় আদালতের আদেশনামা আজকের মধ্যেই পাঠানো হবে।


এ বিষয়ে লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও লালমনিরহাট-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, নির্বাচনে ফাঁকা ফিল্ডে গোল দেয়ার জন্যই এই গায়েবি আদেশ। অথচ চার্জশিট দেয়ার আগে এই মামলায় বিএনপির মাত্র ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছিল।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com