শিরোনাম
বড়শিতে ধরা পড়ল ২১ কেজির বাঘাইর মাছ
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ১২:৫১
বড়শিতে ধরা পড়ল ২১ কেজির বাঘাইর মাছ
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নুরু মিয়ার বয়স ৬০ বছর। কিশোর বয়স থেকেই তার মাছ শিকারের চরম নেশা। বৃদ্ধ বয়সেও এ নেশার কারণে মাছ শিকারের যন্ত্রপাতি নিয়ে ছুটতে থাকেন বিভিন্ন খাল-বিল কিংবা নদীতে। বর্ষার পানি নেমে যাওয়ার সাথে সাথেই বড়শি নিয়ে হাজির হন নদ-নদীতে। এমনকি তার রাতযাপন হয় নদীর ধারে।


মৎস্য প্রেমী নুরু মিয়ার বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের জয়দেব গ্রামে। তিনি মৃত হাকিম উদ্দিনের ছেলে।


সোমবার সকালে তিনি মাছ ধরতে যান গাইবান্ধার ব্রক্ষ্মপুত্র নদের বালাশী ঘাটে। নদীর বিভিন্ন স্থানে ওঁৎ পেতে থাকার পর একটি চরের নিচে গিয়ে অবস্থান নেন তিনি। তার টার্গেট অনুযায়ী মাছ শিকারের জন্য বড়শি ফেলেন ওইস্থানে। কিছুক্ষণ পরেই ধরা পড়ল ২১ কেজি ওজনের বিশালাকৃতির একটি বাঘাইর মাছ। মাছটি প্রায় সোয়া তিন ফুট লম্বা।


নুরু মিয়া জানান, এ মৌসুমে অনেক প্রকারের মাছ ধরেছি, কিন্তু এতবড় মাছ এই প্রথম আমার বড়শিতে ধরা পড়েছে। এর পর বাঘাইর মাছটি নিয়ে সাদুল্লাপুরের ছান্দিয়াপুর বাজারে পৌঁছামাত্রই উৎসুক জনতার ঢল নামে।


ছান্দিয়ার বাজারের ব্যবসায়ী বেলাল মিয়া বলেন, নুরু চাচার শিকার করা মাছটি কেনার জন্য দর-দাম হাকাতে গণমানুষেল ভিড় জমে। এরপর ২১ কেজি ওজনের বাঘাইর মাছটি ১৬ হাজার টাকা মূল্যে কিনে নেন স্থানীয় কয়েকজন।


বিবার্তা/জাকির/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com