শিরোনাম
ঝালকাঠিতে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫
ঝালকাঠিতে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ ও ২ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শেষ হয়েছে।


জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা ১টা পর্যন্ত চলে এ কার্যক্রম। যাচাই-বাছাই শেষে ঝালকাঠি-১ আসন থেকে ১৪ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং বৈধ ঘোষণা করা হয়েছে ৮ প্রার্থীকে। ঝালকাঠি-২ আসন থেকে ৭ জন প্রার্থীর মধ্যে ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং বৈধ ঘোষণা করা হয়েছে ৬ প্রার্থীকে।


ঝালকাঠি-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনির, শাহ জামাল শামীম, ইয়াসমিন আক্তার পপি, মাওলানা দেলোয়ার হোসেন, নূরুল ইসলাম মুকুল মৃধা এবং মাওলানা ফয়েজুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মধ্যে পপি ঋণখেলাপী এবং অন্যরা মোট ভোটারের এক ভাগের সাক্ষর সঠিকভাবে আনতে ব্যর্থ হওয়ায় রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করে দেন।


ঝালকাঠি-১ আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বজলুল হক হারুন, বিএনপির প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর ও রফিকুল ইসলাম জামাল, জাতীয় পার্টির এম এ কুদ্দুস খান ও এনামুল হক রুবেল, ওয়ার্কার্স পার্টির কমরেড আবুল হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির প্রবীর কুমার মিত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশের আল্লামা নূরুল হুদা ফয়েজী।


ঝালকাঠি-২ আসন থেকে অনলাইনে মনোনয়নপত্র দাখিলকারী গণফোরামের প্রার্থী জাহান শাহ কবির পারভেজের মূল কাগজপত্র না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।


ঝালকাঠি-২ আসনে মনোনয়নপত্র বৈধ হয়েছে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির ইসরাত সুলতানা ইলেন ভূট্টো ও জীবা আমিনা খান, জাতীয় পার্টির এম এ কুদ্দুস খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মাওলানা ফয়জুল করীম এবং ন্যাশনাল পিপলস পার্টির জাহাঙ্গীর হোসেন খান।


বিবার্তা/আমিনুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com