শিরোনাম
গাইবান্ধায় প্রতিপক্ষের জমিতে বসতবাড়ি নির্মাণের অভিযোগ
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ১২:২৩
গাইবান্ধায় প্রতিপক্ষের জমিতে বসতবাড়ি নির্মাণের অভিযোগ
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার সাদুল্লাপুরে প্রতিপক্ষের জমিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ ও বাদীকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে চরম নিরাপত্তা হীনতায় ভুগছে বাদী ও তার পরিবার।


মামলার বিবরণে জানা গেছে, সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের আরাজী ছান্দিয়াপুর গ্রামের মৃত আব্দুল জোব্বার ব্যাপারীর ছেলে আবুল কাশেম ব্যাপারী তার পিতার নিকট থেকে পার্শ্ববর্তী শ্রীকলা মৌজাস্থ ৩৮ শতক জমি ১৯৯৫ সাল থেকে ভোগ-দখল করে আসছিলেন।


প্রতিপক্ষ তারই সহোদর ভাই আব্দুল কুদ্দুস গংরা বিভিন্ন সময়ে তফসিল বর্ণিত জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে আসে। এ মর্মে আব্দুল কাশেম ব্যাপারী গাইবান্ধা জেলা ম্যাজিস্টেট্র আদালতে আব্দুল কুদ্দুস গংদের ৫ জনকে আসামি করে একটি মামলা করে।


পিটিশন মামলা বিচারাধীন রয়েছে। গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবিএম সাদিকুর রহমান গত ১৭ অক্টোবর বিরোধ পূর্ণ জমি তদন্ত করার জন্য সাদুল্লাপুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) তদন্তের নির্দেশ দেন।


সম্প্রতি উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) নির্দেশে জামালপুর ইউনিয়ন উপ-সহকারী কমিশনার (ভূমি) তফসিল বর্ণিত জমি তদন্ত করেন। তদন্তের প্রতিবেদন দেখা যায়, বাদী আবুল কাশেম ব্যাপারী খারিজ মূলে ভোগ-দখল করে আসছে। বিদ্যমান পরিস্থিতিতে আব্দুল কুদ্দুস গংরা পেশী শক্তি খাটিয়ে ওই জমিতে ঘরবাড়ি স্থাপন অব্যাহত রেখেছে।


শুধু তায় নয়, বাদীকে মামলা তুলে নেয়াসহ বিভিন্ন সময়ে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে আসছে আসামিরা। এর ফলে আবুল কাশেম ব্যাপারী তার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। যে কোনো মূহুর্তে প্রতিপক্ষরা অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে বলে আসঙ্কাবোধ করছেন আবুল কাশেম ব্যাপারী।


বিবার্তা/জাকির/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com