শিরোনাম
সাতকানিয়ায় ‘আল্লাহর দল’র ৪ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৮, ২২:২০
সাতকানিয়ায় ‘আল্লাহর দল’র ৪ সদস্য গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সাতকানিয়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্যকে ধরে পুলিশের সোপর্দ করেছেন স্থানীয়রা। তাদের কাছ থেকে তিনটি ককটেল ও বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে।


সোমবার মধ্যরাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাতকানিয়া ছদাহা মিঠাদিঘীর বাজার থেকে তাদের আটক করেন এলাকাবাসী। এরা হলো- নাটোরের আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁওয়ের মো. শামসাদ (২৫), কক্সবাজারের চকরিয়ার জেয়াবুল করিম (২৩) ও সাইফুল ইসলাম (২৬)।


সাতকানিয়া থানার ওসি রফিকুল হোসেন জানান, সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার সময় তিনজনকে ধরে পুলিশকে খবর দেয় জনতা। পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দলের’ সদস্য তারা।


ওসি বলেন, নাশকতার জন্য তারা লোহাগাড়ার আমিরাবাদ এলাকার আল্লাহর দল নেতা আসহাবের বাড়িতে অবস্থান নিয়েছিল। আসহাব ও তার সহযোগী সদস্য তারেক চারজনকে আটকের সময় ঘটনাস্থলে থাকলেও কৌশলে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নাশকতার চেষ্টা ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।


প্রসঙ্গত, ২০০৫ সালের দিকে 'আল্লাহর দল' নামে জঙ্গি সংগঠনটির আত্মপ্রকাশ করে। শুরুতে দেশের উত্তরাঞ্চলের কযেকটি জেলায় সংগঠনটির তৎপরতা ছিল। পরে দলটির প্রধান মতিন মেহেদীকে পুলিশ গ্রেফতার করে। সবশেষ সাতকানিয়ায় গ্রেফতারকৃতরা মতিনের আদর্শ অনুসরণ করে বলে পুলিশ জানিয়েছে।


বিবার্তা/জাহেদ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com