শিরোনাম
উখিয়ায় হতদরিদ্রদের মাঝে কোটি টাকা বিতরণ
প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৮, ১৩:০১
উখিয়ায় হতদরিদ্রদের মাঝে কোটি টাকা বিতরণ
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৫০০ হতদরিদ্রের মাঝে নগদ ১ কোটি টাকা বিতরণ করা হয়েছে।


সোমবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে টাকা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরী।


প্রধান অতিথির কক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান বলেছেন, ওয়াল্ড ভিশনের প্রদত্ত এই টাকা কাজে লাগাতে হবে। বিভিন্ন ক্ষেত খামার, পশু পালন, হাঁস মুরগির খামারসহ ছোটখাট ব্যবসা বাণিজ্যের মাধ্যমে যেন পরিবারের সচ্ছলতা ফিরে আসে সেদিকে নজর রাখতে হবে।


টাকা প্রাপ্য দরিদ্র মহিলাদের প্রতি হুশাঁয়ারী উচ্চারণ করে তিনি বলেন, ২০ হাজার টাকা থেকে এক টাকাও যেন কাউকে দেয়া না হয়। যদি প্রভাবিত হয়ে কোনো জনপ্রতিনিধি বা দালাল চক্র আংশিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া যায় তাহলে ওই উপকারভোগীকে ভবিষ্যতে কোনো প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে না।


পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরীর অভিযোগের ভিত্তিতে ৫০০ তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে স্বেচ্ছাচারিতা ও উদ্দেশ্যে প্রণোদিত ভাবে শতাধিক সচ্ছল ব্যক্তিকে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। ওই তালিকায় যাচাই বাছাই করে অভিযুক্ত ১০০ উপকারভোগীর টাকা আপাতত দেয়া হবে না।


ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অপারেশন ডিরেক্টর ফাদলী উসমান বলেন, ওয়ার্ল্ড ভিশন পরীক্ষামূলক ভাবে এ টাকা ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে বিতরণ করছে। যারা রোহিঙ্গা কর্তৃক শারীরিক মানসিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকেও পরবর্তীতে বিভিন্ন অনুদানের আওতায় আনা হবে। ওয়ার্ল্ড ভিশন রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দের জন্য শুরু থেকে কাজ করছে। ভবিষ্যতেও এধরনের সহায়তামূলক কাজ অব্যাহত থাকবে।


এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সাহাব উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মো. শরিফুল ইসলাম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীনসহ আরো অনেকে।


বিবার্তা/মানিক/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com