শিরোনাম
‘লাকি সেভেন’ সাংসদ আব্দুল কুদ্দুসকে গণসংবর্ধনা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ২১:২৬
‘লাকি সেভেন’ সাংসদ আব্দুল কুদ্দুসকে গণসংবর্ধনা
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (বড়াইগ্রাম ও গুরুদাসপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অধ্যাপক আব্দুল কুদ্দুস। এ নিয়ে সপ্তমবারের মতো দলীয় মনোনয়ন পেলেন তিনি। এরই মধ্যে তাঁকে ‘লাকি সেভেন’ সাংসদ আখ্যা দিয়েছেন এলাকাবাসী।


সোমবার সকালে সাংসদ আব্দুল কুদ্দুস ঢাকা থেকে এলাকায় ফিরলে গুরুদাসপুরের কাছিকাটা টোলপ্লাজা এলাকায় জনতার ঢল নামে। পরে নেতাকর্মীরা ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন তাঁকে। পরে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন স্থানীয় প্রবীণ রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস।


এ সময় বাংলাদেশ যুব-মহিলা লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন এবং বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন ইউনিটের আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


পরে সেখান থেকে হাইচ, মাইক্রোবাস ও কয়েকহাজার মোটরসাইকেল শোডাউন নিয়ে বনপাড়া বাইপাস চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।



বিকেলে সাংসদের জন্মভূমি গুরুদাসপুর উপজেলার খুবজিপুর ইউনিয়নের চলনবিল বিলসাতে তাঁর পিতা ও মাতার কবর জিয়ারত ও দোয়া করেন। এলাকাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময়ও করেন। সন্ধ্যায় নেতৃবৃন্দকে নিয়ে গুরুদাসপুর পৌরসভার চাঁচকৈড় বাজারে শুভেচ্ছা বিনিময় করেন।



অধ্যাপক আব্দুল কুদ্দুস বর্তমানে নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৬ সালে প্রথম দলীয় মনোনয়ন পান। সেবার তিনি বিজয়ী হলেও পরের দিন সকালে ফলাফল ঘুরিয়ে জাতীয় পার্টির আবুল কাশেম সরকারকে ঘোষণা করা হয়। এরপর ১৯৯১, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে দলীয় মনোনয়নে বিজয়ী হন তিনি। এরমধ্যে ১৯৯৬ সালের সপ্তম সংসদের শেষাংশে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০১ সালে অষ্টম সংসদে দলীয় বিদ্রোহী প্রার্থী থাকায় পরাজিত হন আব্দুল কুদ্দুস।



বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী জেলা, মহানগর ও বিভাগের বিভিন্ন পদে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সভাপতিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।


এবার আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রবীণ রাজনীতিবিদ হিসাবে অব্যশই মন্ত্রীত্ব পাবেন বলে আশা করছেন বড়াইগ্রাম-গুরুদাসপুরের মানুষ।


বিবার্তা/সাকলাইন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com