শিরোনাম
সুন্দরবনে দু’কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৫:৫৭
সুন্দরবনে দু’কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পশ্চিম সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে প্রায় দু’কোটি টাকা মূল্যের দু’টি তক্ষক উদ্ধার হয়েছে।


রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোনের একটি অপারেশন দল সুন্দরবনের কাটাখালী খাল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির দু’টি তক্ষক উদ্ধার করে।


উদ্ধারকৃত তক্ষকের একটি লম্বায় ১৩ ইঞ্চি ও ওজন ৩৪০ গ্রাম, অপরটি লম্বায় ১২ ইঞ্চি ও ওজন ৩২০ গ্রাম। তক্ষক গুলির আনুমানিক বাজার মূল্য এক কোটি আটানব্বই লাখ টাকা বলে জানায় কোস্টগার্ড। তবে এসময় কোন চোরাকারবারিকে আটক করা যায়নি বলে জানান কোস্টগার্ড কর্মকর্তা।


এদিকে পশ্চিম জোনের অপর একটি দল একই রাতে বিসিজি স্টেশন রূপসা ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ যৌথভাবে খুলনার রুপসা থানার রুপসা ঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে জেলী পুশযুক্ত ১০০০ (এক হাজার) কেজি চিংড়ি আটক করেছে। এসময় মীম ফিস হ্যাচারি নামে প্রতিষ্ঠানটিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। আটককৃত চিংড়ির আনুমানিক বাজার মূল্য বারো লাখ টাকা।


মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের উপস্থিতিতে চিংড়ি পোনাগুলি রুপসা নদীতে অবমুক্ত করা হয়। আটককৃত তক্ষককে ডাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়। পরে কর্তৃপক্ষের উপস্থিতিতে তা সুন্দরবনে অবমুক্ত করা হয়।


কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি, মাদক নিয়ন্ত্রণ, রেনু পোনা সংরক্ষণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে কোস্টগার্ডের পাঠানো বার্তায় জানানো হয়।


বিবার্তা/শহীদুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com