শিরোনাম
কুড়িগ্রামে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন
প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৮, ১৩:৫৬
কুড়িগ্রামে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘ধর্ষণ ও যৌন নিপীড়ন মানবতার বিরুদ্ধে অপরাধ’ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে কুড়িগ্রামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


রবিবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাব হল রুমে লিগ্যাল এইড উপ-পরিষদ বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার আয়োজনে এই সংবাদ সম্মেলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন-জেলা মহিলা পরিষদের সভাপতি নন্দিতা চক্রবর্তী, সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, উপদেষ্টা মমতা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফাহমিদা আনাম লাজ, লিগ্যাল এইড সম্পাদক মাহাবানু লাকী প্রমুখ।


সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছরের জানুয়ারি হতে মার্চ পর্যন্ত নারী নির্যাতনের শিকার হয়েছেন ৯৮৫ জন, গড়ে প্রতিদিন ১১ জন নারী নির্যাতনের শীকার হয়। এছাড়াও এবছর কুড়িগ্রাম জেলায় জানুয়ারি হতে ২০ নভেম্বর পর্যন্ত ধর্ষণ হয়েছে ১৩ জন, অপহরণ ৯টি, পারিবারিক নারী নির্যাতনের শিকার হয় ১১৫ জন, বাল্যবিয়ে প্রতিরোধ হয়েছে ৬০টি।


জেলা মহিলা পরিষদের উদ্যোগে নারী নির্যাতনের বিরুদ্ধে ১২টি অভিযোগ, আইনগত পরামর্শ ১২টি, সালিশ ৬টি, মামলা নিষ্পত্তি ১টি, চলমান মামলা ১টি, স্মারকলিপি প্রদান ২টি, মানববন্ধন ৫টি চিকিৎসা সহায়তা ৩টি, লিগ্যাল এইড প্রশিক্ষণ ২টিসহ লিগ্যাল এইড মেলায় গ্রহণ করে।


বিবার্তা/সৌরভ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com