শিরোনাম
বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১৩:৪৫
বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালত এ আদেশ দেন। আদেশের পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে নেয়া হয়েছে।


গিয়াসউদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই। চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজয় কুমার বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে হওয়া মামলায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী জামিনে গিয়ে পলাতক ছিলেন। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে গিয়াসউদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


প্রসঙ্গত, গত ২৮ মে ফটিকছড়িতে বিএনপির একটি ইফতার মাহফিলে বক্তব্য দেন গিয়াসউদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন- এমন অভিযোগ এনে তার বিরুদ্ধে ৩০ মে ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় আরো অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।


মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে গিয়াসউদ্দিন কাদের চৌধুরী বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’


বিএনপির একটি সূত্র জানায়, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম-২ ফটিকছড়ি, চট্টগ্রাম-৬ রাউজান এবং চট্টগ্রাম ৭ রাঙ্গুনিয়া থেকে বিএনপির মনোনয়ন ফরম নিয়েছেন।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com