নন্দীগ্রামে দুর্বৃত্তদের আগুনে পুড়লো কৃষকের ধান
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ২০:২২
নন্দীগ্রামে দুর্বৃত্তদের আগুনে পুড়লো কৃষকের ধান
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার নন্দীগ্রামে দুর্বৃত্তের দেয়া আগুনে কৃষকের ৮০ মন ধান ও ২১টি খড়ের পালা পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার সদর ইউনিয়নের কদমা গ্রামে এ ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, চলতি আমন মৌসুমে কৃষক মোসলেম উদ্দিন ও তার দুই ভাই জমি থেকে ধান কেটে স্থানীয় মোসলেম উদ্দিনের বাড়ির খোলায় নিয়ে এসে ধান মাড়াই করে। ধান মাড়াই শেষে তিন ভাই আলাদা আলাদা করে ২১টি খড়ের পালা দেয় এবং মাড়াইকৃত ধানগুলো স্তুপ করে খোলাতেই রেখে দেয়। এরপর মঙ্গলবার গভীর রাতে ওই ২১টি খড়ের পালায় ও ধানের স্তুপে আগুন দেয় দুর্বৃত্তরা।


খবর পেয়ে নন্দীগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেয়। অগ্নিকাণ্ডে আনুমানিক সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি কৃষক মোসলেম উদ্দিনের ছেলে সুলতান মাহমুদ।


তিনি জানান, কে বা কারা শত্রুতামূলকভাবে এ অগ্নিসংযোগ করেছে। দুর্বৃত্তদের দেয়া আগুনে প্রায় ২০০ বিঘা জমির ধানের খড় ও ৮০ মন পুড়ে গেছে। এছাড়া গাছপালারও ক্ষতি হয়েছে।


বুধবার বিকেলে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। তবে এ পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/মুনির/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com