শিরোনাম
লালমনিরহাটে ৫ ভুয়া শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ০৯:৫২
লালমনিরহাটে ৫ ভুয়া শিক্ষার্থী বহিষ্কার
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভুয়া পরীক্ষার্থী সেজে পিইসি পরীক্ষা দেয়ার অপরাধে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


রবিবার দুপুরে জেলার হাতীবান্ধা এস এস সরকারি উচ্চ বিদ্যালয়ের পিইসি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করেন কেন্দ্র সচিব রেজাউল করিম প্রধান জুয়েল।


এ ঘটনায় বাড়াইপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক দাবিদার ও টংভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিবকে আটক করা হয়। হাবিবুর রহমান হাবিব বাড়াইপাড়া গ্রামের নাজমুল হুদার ছেলে বলে জানা গেছে।


হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জাহেদা খাতুন নামে একজন মহিলা নিজেকে বাড়াইপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক বলে দাবি করে অভিযোগ করেন, তার মাদ্রাসার নাম ব্যবহার করে হাবিবুর রহমান হাবিব ৭ জন ভুয়া শিক্ষার্থী দিয়ে পিইসি পরীক্ষা দিচ্ছে। ওই ৭ জনের ৩ জন স্থানীয় শাহ গরীবুল্লাহ মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ৪ জন হাতীবান্ধা সিনিয়র আলিম মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থী।


পরে কেন্দ্র পরিদর্শন করে ওই ৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২ জন অনুপস্থিত ও ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এ ঘটনায় সোহেল রানা, মাইদুল ইসলাম, মাসুদ রানা, কুহিলী খাতুন, মুন্নি আক্তার নামে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার করেন কেন্দ্র সচিব রেজাউল করিম প্রধান জুয়েল।


পরে ওই মাদ্রাসার প্রধান শিক্ষক দাবিদার হাবিবুর রহমান হাবিবকে আটক করে পুলিশে দেয় ইউএনও সামিউল আমিন। পরে তার থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোলায়মান আলীকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়ে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/জিন্না/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com