‘সন্তোষ থেকেই ভাসানীর অনুপ্রেরণার আলো ছড়াবে'
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৫:২৬
‘সন্তোষ থেকেই ভাসানীর অনুপ্রেরণার আলো ছড়াবে'
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় ঐক্যফ্রন্ট প্রধান ড. কামাল হোসেন বলেছেন, মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ছিলেন কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা। তিনি রাজনীতিতে প্রেরণা যুগিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর গুরু ছিলেন।


তিনি বলেন, মজলুম জননেতা যে শিক্ষা-প্রেরণা দিয়ে গেছেন তা এগিয়ে চলার পথকে আরো মসৃণ করবে। আমরা বিশ্বাস করি এই সন্তোষ থেকেই অনুপ্রেরণার আলো ছড়িয়ে পড়বে সারাদেশে।


ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে টাঙ্গাইলের সন্তোষে তার মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


ড. কামাল বলেন, আমাদের জনগণের পক্ষে যত রকমের সংগ্রাম হয়েছে, আন্দোলন হয়েছে, সবকয়টাতে আমাদের মূল নেতৃত্বে ছিলেন মাওলানা ভাসানী। তিনি চিরদিন আমাদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।



তিনি বলেন, আন্দোলন সংগ্রামে তিনি যে প্রেরণা দিয়ে গেছেন সে প্রেরণা আজ সারা দেশে ছড়িয়ে দিতে হবে। মাওলানা ভাসানীর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।


এদিন সকাল থেকেই মাওলানা ভাসানীর অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী শ্লোগানে মুখরিত হয়ে উঠে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষ মাজার প্রাঙ্গন।


সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।


এরপর জেলা আওয়ামী লীগ, মাওলানা ভাসানীর পরিবার, বিএনপি, জেলা জাতীয় পার্টি, টাঙ্গাইল প্রেসক্লাব ও ঐক্যফ্রন্ট প্রধান ড. কামাল হোসেন, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশি-বিদেশি অসংখ্য মানুষ মরহুমের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন।


দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, গণভোজসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মাওলানা ভাসানীর আপোষহীন ভূমিকাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করছেন।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com