কর্ণফুলীতে বিএনপির ৫১ নেতাকর্মীর আগাম জামিন
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১৮:১৫
কর্ণফুলীতে বিএনপির ৫১ নেতাকর্মীর আগাম জামিন
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলীতে বিএনপির ৫১ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। নাশকতার অভিযোগ ও বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে ১০টি মামলা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।


গত বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের আট সপ্তাহের জামিন মঞ্জুর করে। এ সময়, আসামিদের হয়রানি না করতে অ্যাডভোকেট মোহাম্মদ বেলায়েত হোসাইন স্বাক্ষরিত একটি লয়ার সার্টিফিকেট দেওয়া হয়।


আদালতে আসামিদের পক্ষে মামলার শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ বেলায়েত হোসাইন।


বিএনপি নেতাকর্মীদের জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি, সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী ও চরপাথরঘাটা ইউনিয়নের বিএনপি নেতা এম মঈন উদ্দীন।


জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- দক্ষিণ জেলার বিএনপি নেতা আলী আব্বাস, এম মঈন উদ্দীন, এসএম মামুন, মো. হারুন, মির্জা বাহার, মির্জা ইসমাইল, কালা মিয়া প্রকাশ কালু মেম্বার, সালেহ জহুর, দস্তগীর, ইকবাল বাহার, মো. জসিম উদ্দীন জুয়েল, মো. ইদ্রিস হায়দার, মো. হাসেম, এজাবেত উল্লাহ, রমজান আলী রুমো, হারুনুর রশিদ কাঁকন, মো. নাছির, আব্দুর রহিম, জাকির হোসাইন, মো. কায়সার, মো. সিরাজ, তৈয়ব আলী, জসিম উদ্দীন, আবুল কালাম, মো. আলী আজম, মো. সেলিম, হাজী আব্দুর রাজ্জাক, মো. নুরুচ্ছাফা, খাইরুল ইসলাম, আবু তাহের, আংকুর মেম্বার, মো. রিফাত, শেখ আহমেদ মেম্বার, সাইয়েদ হোসাইন, সালা উদ্দীন, আব্দুল গফুর মেম্বার, মো. ইলিয়াছ মেম্বার, গিয়াস উদ্দীন ফারুকী ফয়সাল, আবছার উদ্দীন, মো. আলী আজম, এটিএম হানিফ, মো. ওসমান, মো. সালাহ্ উদ্দীন, আব্দুর নুর, এহসানুল হক, তৈয়বুল আলম বাবুল, মো. নাছির উদ্দিনসহ ৫১ জন।


গত অক্টোবর ও নভেম্বর মাসে বিএনপি-জামায়াতের ২৭৮জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞতনামা আরও কয়েক শতাধিক জনকে আসামি করে নাশকতার অভিযোগে কর্ণফুলী থানায় ১০টি মামলা দায়ের করা হয়।


বিবার্তা/জাহেদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com