১০টাকার চাল আটক, ইউএনওসহ তিনজনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১১:৪৩
১০টাকার চাল আটক, ইউএনওসহ তিনজনের বিরুদ্ধে মামলা
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০টাকা কেজির ৮০০ কেজি চাল আটকের ঘটনায় গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনসহ তিনজনের বিরুদ্ধে আদালতে পৃথক দু’টি মামলা হয়েছে।


উপজেলার নাজিরপুর ইউনিয়নের ডিলার মো. জালাল শাহ বাদী হয়ে নাটোর সহকারী জজ আদালতে ওই মামলা করেছে বলে জানা গেছে। মামলার অন্য দুই আসামি হচ্ছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল ইসলাম ও গুরুদাসপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোখলেছ আল আমিন।


বৃহস্পতিবার ওই মামলা দায়ের হওয়ার পর আদালত বিবাদীদের আগামী ১৫ কার্য দিবসের মধ্যে জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন। মামলার নথিতে বাদী জালাল শাহ উল্লেখ করেন, নাজিরপুর গুদামে স্থান সংকুলান না হওয়ায় ৮০০ কেজি অর্থাৎ ১৬ বস্তা চাল নিজ বাড়িতে নিয়ে রাখেন। কিন্তু স্থানীয় প্রতিপক্ষের প্ররোচনায় তার অনুপস্থিতিতে ইউএনও পুলিশ দিয়ে তার বাড়ি থেকে ওই চাল গুলো জব্দ করান। একই সাথে তার বিরুদ্ধে মামলা করে ডিলারশিপ বাতিলসহ জামানত বায়েযাপ্ত করা হয়েছে। এতে করে ডিলারের ব্যবসায়ীয়ক ও সামাজিক মান ক্ষুণ্ণ হয়েছে মর্মে অভিযোগ করেন ওই ডিলার।


অপরদিকে অবৈধভাবে চাল জব্দ, ডিলারশিপ ও জামানত বাতিলের প্রতিবাদসহ চাল জব্দের আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে আদালতে আরো একটি মামলা দায়ের করেছেন ওই ডিলার।


ইউএনও মনির হোসেন বলেন, ওই সময় অভিযুক্ত ডিলার মো. জালাল শাহকে তার বাড়িতে পাওয়া যায়নি। বিধিমোতাবেক চাল জব্দ করে ডিলারশিপ ও জামানত বায়েযাপ্ত করা হয়েছে।


বিবার্তা/দিলু/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com