চাঁদপুরের তিন আসনে তিন নারী
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১১:৪৩
চাঁদপুরের তিন আসনে তিন নারী
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাঁদপুরে তিনজন নারী মনোনয়নপত্র সংগ্রহ করে ইতিমধ্যে জমাও দিয়েছেন।তাদের মধ্যে আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য


অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এবং কেন্দ্রীয় উপ-উপকমিটির সদস্য ডা. বদরুন নাহার ভূঁইয়া।


চাঁদপুর-৩ (সদর-হাইমচর) : আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ডা. দীপু মনি। এর আগে দুই দফায় তিনি এই আসনের সংসদ সদস্য ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। এছাড়া নবম সংসদ নির্বাচনের পর তিনি পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে দলের মনোনয়ন নিয়ে আবারো সংসদ সদস্য হতে চান ডা. দীপু মণি। সেই লক্ষ্যে কর্মী সমর্থকদের নিয়ে তিনি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। এই নির্বাচনকে ঘিরে গণসংযোগ, নেতাকর্মীদের নিয়ে সভা সমাবেশ এবং নারীদের নিয়ে উঠোন বৈঠকও করেছেন তিনি।


এলাকার উন্নয়নেও বিশেষ ভূমিকা পালনের কারণে আওয়ামী লীগের বাইরেও ব্যক্তি ইমেজ রয়েছে ডা. দীপু মণির। ফলে এবারের নির্বাচনে মনোনয়ন নিশ্চিত হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি। এই প্রসঙ্গে ডা. দীপু মণি বলেন, চাঁদপুর সদর ও হাইমচরের জন্য অনেক করেছি। এই আসনের সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য যা যা করা দরকার সবকিছু করেছি। যে কারণে ভোটের মাধ্যমে আমি এর প্রতিদান পাবো। এমনটা প্রত্যাশা করছি।


এব্যাপারে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজের সাথে আলাপ হলে তিনি বলেন, চাঁদপুর সদর ও হাইমচরে বিগত দশ বছরে যে উন্নয়ন হয়েছে স্বাধীনতার পরে এতো উন্নয়ন কোনো সংসদ সদস্য করেনি। চাঁদপুর জেলা ছাত্রলীগ ডা. দীপু মণির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি চাঁদপুরের বাকি চারটি আসনে জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিবে তার পক্ষে ছাত্রলীগ কাজ করে যাবে।


চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) : আসনে আওয়ামী লীগ থেকে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করছেন ডা. বদরুন নাহার ভূঁইয়া। এই নির্বাচনী এলাকায় তিনি নতুন মুখ হলেও কেন্দ্র এবং দলীয় কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য তিনি।


ইতোমধ্যে দরিদ্র ও অসহায় নারী পুরুষ ও শিশুদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ফরিদগঞ্জে বেশকিছু মেডিকেল ক্যাম্প করেছেন, ডা. বদরুন নাহার ভূঁইয়া। বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করে ভোটের মাঠে অনেকটা আলোচনায় উঠে এসেছেন তিনি। এ ছাড়া নারীদের নিয়ে উঠোন বৈঠক করেও বেশ সাড়া ফেলেছেন।


নিজে মনোনয়ন প্রত্যাশী হলেও ডা. বদরুন নহার ভূঁইয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, জননেত্রী শেখ হাসিনা ফরিদগঞ্জ আসনে যাকেই নৌকা প্রতীক দেবেন, তার জন্য নিবেদিত প্রাণ হয়ে ভোটের মাঠে কাজ করে যাবো।


চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তী) : আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চান অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা। বর্তমানে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তিনি। এছাড়া আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুলের প্রসিকিউটর ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন তিনি।


অ্যাডভোকেট নুজাহান বেগম মুক্তার বাবা প্রয়াত অ্যাডভোকেট আবু জাফর মাইনউদ্দিন। তিনিও প্রথম জাতীয় সংসদের সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। বাবার ইমেজ কাজে লাগিয়ে এবং নিজের ব্যক্তিত্ব দিয়ে ইতোমধ্যে ভোটের মাঠে আলোচনায় ফিরে আসেন অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা। এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তিনি। দলীয় সভা সমাবেশ, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান এবং নারীদের নিয়ে উঠোন বৈঠক করেছেন মুক্তা।


আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজের প্রার্থীতা প্রসঙ্গে অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা বলেন, সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে এলাকাবাসীর পাশে আছি। কিন্তু জনগণের জন্য আরো বেশি কাজ করে সরাসরি ভোটের মাধ্যমে সংসদ সদস্য হতে চাই। তবে দল যাকেই যোগ্য মনে করবে তাকে নিয়ে ভোটের মাঠে অবস্থান করবো।


বিবার্তা/ইমরান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com