শিরোনাম
লামনিরহাটে জমি নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ৩
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ০৯:২৭
লামনিরহাটে জমি নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ৩
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারিতে জমি নিয়ে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় এক এসএসসি পরীক্ষার্থীকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ২জনকে আটক করেছে আদিতমারী থানা পুলিশ।


মঙ্গলবার সকালের দিকে উপজেলার সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে।


নিহতরা হলেন- আব্দুল জলিল মিয়া (৫০), গোলাম রব্বানি (৪৫) ও শাহিদার রহমান (৬০)। নিহতদের মধ্যে জলিলের বাড়ি সাপ্টিবাড়ি ইউনিয়নে ও অপর দুইজনের বাড়ি সারপুকুর ইউনিয়নে।


প্রত্যক্ষদর্শী স্থানীয় এক মসজিদের ঈমাম রমজান আলী জানান, টিপার বাজার এলাকার খালেক ক্বারীর তিন ছেলের সাথে সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামের আব্দুল জলিল মিয়ার মধ্যে মাত্র ২৬ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সকালে জমির ধান কাটার জন্য তার নিজ জমিতে গেলে তিনি দেখতে পান জলিল তার জমির উপর একটি টিনের চালা ও একটি কুড়ে ঘর নির্মাণ করেছেন।


বিষয়টি জানাজানি হলে খালেক ক্বারীর তিন ছেলেসহ ৪জন হাতে রামদা, হাসিয়া ও বল্লমসহ বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে জলিলের উপর আক্রমণ করে এলাপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। এ সময় জলিলকে বাঁচাতে রব্বানী ও শহিদার এগিয়ে গেলে তাদেরকেও তারা আঘাত করে এতে ঘটনাস্থলেই জলিল ও রব্বানীর মৃত্যু হয়।


এসব দেখে শহিদার এসএসসি পরীক্ষার্থী ছেলে জাহেদুল এগিয়ে এলে তাকেও পেটে বল্লম দিয়ে হানা দেয়। তাদের আত্মচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এল ঘাতকরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় শহিদার ও জাহেদুলকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে শহিদারের মৃত্যু হয়। গুরুতর আহত জাহেদুলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে জাহেদুল আশঙ্কাজনক অবস্থায় সেখানে চিকিৎসাধীন রয়েছেন।


খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ ঘটনা স্থলে এসে ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে মর্গে পাঠায় এবং ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করে। এ সংঘর্ষের ঘটনায় ওই গ্রামের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতদের পরিবারের লোকজন ঘটনার সাথে জড়িত আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।


খবর পেয়ে লালমনিরহাট অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান ইকবাল চৌধুরী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলেন, ঘটনাস্থলে যাতে আর কোনো রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। ইতোমধ্যে পুলিশ ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করেছে। বাকিদের ধরার চেষ্টা অব্যাহত রয়েছে।


বিবার্তা/জিন্না/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com