শিরোনাম
টাঙ্গাইলে আ.লীগের মনোনয়নপত্র কিনেছেন ৭৪ জন
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ০৯:০৬
টাঙ্গাইলে আ.লীগের মনোনয়নপত্র কিনেছেন ৭৪ জন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে টাঙ্গাইলে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ৭৪ জন মনোনয়ন প্রত্যাশী। শুক্রবার থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ঢাকায় তারা এই মনোনয়নপত্র কিনেন। এদের মধ্যে প্রতিমন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, বর্তমান এমপি, এবং জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতা রয়েছে। এসময় তাদের সাথে নির্বাচনী এলাকার সমর্থিত নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। টাঙ্গাইলে সংসদীয় আসন ৮টি।


টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর) : এ আসন মোট ৪ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীয় সদস্য ডা. আব্দুল রাজ্জাক, অভিনেতা সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মাসুদ রানা এবং ব্যবসায়ী সবুজ তালুকদার।


টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) : এ আসন থেকে ১৭ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান এমপি খন্দকার আসাদুজ্জামান, বর্তমান সংসদ সদস্যের ছেলে মশিউজ্জামান রোমেল, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোটমনি, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, গোপালপুর উপজেলার আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল হালিম, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী, মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, হারুনুর রশীদ বীর প্রতীক, অ্যাডভোকেট শামসুল আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক নেতা রফিকুল ইসলাম মঞ্জু, ভূঞাপুর পৌরসভার মেয়র মাকসুদুল হক, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, একেএম শহিদুর রহমান, আসলাম খান এবং সাঈদ চৌধুরী।


টাঙ্গাইল-৩ (ঘাটাইল) : এ আসন থেকে ১১ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান সংসদ সদস্য আমানুর রহমান খান রানা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. কামরুল হাসান খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি সৈয়দ আবু ইউসুফ আব্দুল্লাহ তুহিন, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু, ডেপুটি এটর্নি জেনারেল শহিদুল ইসলাম, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ও সমৃদ্ধ ঘাটাইল ঢাকার আহ্বায়ক ড. অধীর চন্দ্র সরকার, সাবেক এমপি প্রয়াত ডা. মতিউর রহমানের ছেলে তানভীর রহমান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এস আকবার খান, সোনালী ব্যাংকের পরিচালক মুক্তিযোদ্ধা ড. নুরুল আলম তালুকদার, সরকারি জিবিজি কলেজের সহকারী অধ্যাপক ওয়াহেদ শরিফ সিদ্দিকী এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি কোহিনূর হোসেন খান।


টাঙ্গাইল-৪ (কালিহাতী) : এ আসন থেকে ৫ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান এমপি হাসান ইমান খান সোহেল হাজারি, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান, এফবিসিসিআই’র পরিচালক ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আবু নাসের এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ব্যবসায়ী ইঞ্জিনিয়ার লিয়াকত আলী।


টাঙ্গাইল-৫ (সদর) : এ আসন থেকে ৭ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান এমপি ছানোয়ার হোসেন। সংরক্ষিত আসনের এমপি মনোয়ারা বেগম, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরণ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমেদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মেহের নীগার তনময়, কেন্দ্রীয় উপ-কমিটির অর্থ ও পরিকল্পনা কমিটির সহ-সম্পাদক জিয়াউল আবেদীন এবং প্রয়াত আওয়ামী লীগের নেতা আব্দুল মান্নানের ছেলে আনিছুর রহমান শাহেদ।


টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) : এ আসন থেকে ১৩ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু, বর্তমান সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, যুক্তরাজ্য আওয়ামী লীগ ও দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক তারেক শামস খান হিমু, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইনসাফ আলী ওসমানী, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি কাজী এ টি এম আনিসুর রহমান বুলবুল, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ আব্দুর রহিম ইলিয়াস, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রামাণিক, কেন্দ্রীয় আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সহ-সভাপতি হামিদুর রহমান ঝন্টু, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক খোরশেদ আলম বাবুল, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগ নেতা মাহমুদ উল্লাহ লিলু।


টাঙ্গাইল-৭ (মির্জাপুর) : এ আসন থেকে ৬ জন মনোনয়নপত্র কিনেছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেন, জেলা আওয়ামী লীগের কার্যনিবাহীর সদস্য ও টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি খান আহমেদ শুভ এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর (অব.) খন্দকার আব্দুল হাফিজ, এবং মির্জাপুরের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা ছালাম উর্মি।


টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) : এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ১১ জন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত সিকদার, অধ্যক্ষ সাঈদ আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশশী আতাউল মাহমুদ, প্রকৌশলী আসাদুল হক তালুকদার, আওয়ামীলী নেতা জুয়েল সরকার, ডা. জুয়েল ও বাসাইল উপজেলা তাঁতীলীগের সভাপতি বদিউজ্জামান বিদ্যুত, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান, আওয়ামী লীগ নেতা সরকার মোহাম্মদ আরিফুজ্জামান ফারুক।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com