শিরোনাম
সাতক্ষীরায় স্কুলছাত্র হত্যার দায়ে একজনের যাবজ্জীবন
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৫:৫৫
সাতক্ষীরায় স্কুলছাত্র হত্যার দায়ে একজনের যাবজ্জীবন
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় স্কুলছাত্র তাপস বিশ্বাসকে (১০) হত্যা করে দেহ মাটিতে পুতে রাখার অপরাধে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। একই সাথে লাশ গুম করার অপরাধে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়েছে।


সোমবার সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক অরুণাভ চক্রবর্তী এই রায় দেন।


এসময় দণ্ডিত আসামি অশোক কুমার বিশ্বাস ওরফে টুপাল কাঠগড়ায় উপস্থিত ছিল। অশোক তালা উপজেলার রাড়িপাড়া গ্রামের মহাদেব বিশ্বাসের ছেলে।


মামলার বিবরণে পিপি অ্যাডভোকেট তপন কুমার দাস জানান, ২০০৭ সালের ১৭ মার্চ সাতক্ষীরার তালা উপজেলার রাড়িপাড়া গ্রামের মালোপাড়ার হরেন বিশ্বাসের ছেলে রাড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র তাপস বিশ্বাসকে (১০) আসামিরা অপহরণ করে। পরে তাকে ঘরের মধ্যে শ্বাসরোধ করে হত্যার পর বাড়ির পাশে একটি পুকুরপাড়ে তার লাশ পুতে রাখে। পরদিন পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় গ্রেফতার করা হয় ঘাতক অশোকসহ কয়েকজনকে।


এ ঘটনায় বাদি হয়ে পাটকেলঘাটা থানায় একটি মামলা করেন পুলিশের এসআই কাজী শহিদুজ্জামান। তদন্ত শেষে পুলিশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশীট দেয়।


বিচারক এই মামলার প্রধান আসামি অশোক কুমার বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে লাশ গুম করার অপরাধে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়।


সরকার পক্ষে এ মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জিয়াউর রহমান। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুল মজিদ।


বিবার্তা/শহীদুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com