সংযোগ ছাড়াই বিদ্যুৎ লাইনের উদ্বোধন!
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ২০:১২
সংযোগ ছাড়াই বিদ্যুৎ লাইনের উদ্বোধন!
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হারাটি ইউনিয়নে প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ৪-৫ হাজার টাকা নেওয়া হয়েছিল। কিন্তু রবিবার প্রায় অর্ধ শতাধিক গ্রাহকের বাড়িতে বিদ্যুৎ সংযোগ ছাড়াই পল্লীবিদ্যুৎ লাইনের উদ্বোধন করা হয়েছে।


দুপুরে লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের বেরপাঙ্গা বালিকা বিদ্যালয় মাঠে গোকুন্ডা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন এই লাইনের উদ্বোধন করেন।


কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুৎ সমিতি কার্যালয় সূত্রে গেছে, হারাটি ইউনিয়নের ১১২ জন বিদ্যুৎ গ্রাহকের আবেদনের প্রেক্ষিতে ঠিকাদারের মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংযোগ লাইনের কাজ শুরু হয়।


গ্রাহক নবকান্ত অধিকারী জানান, হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান আনিছ ও বাবলুকে ৪,৩০০ টাকা দিয়েছি। এরপরেও আমার বাড়িতে মিটার লাগানো হয় নাই। যদিও বিদ্যুৎ লাইনের ক্যাবল তার বাড়ি পর্যন্ত দেখানো হয়েছে, ওই পর্যন্তই। আমার বাড়ির সাথে আরো ৭/৮ জনের বাড়ির অবস্থা একই রকম। তারাও ৪/৫ হাজার টাকা আনিছকে দিয়েছে।



অপর এক গ্রাহক স্বামী হারা মিনতি রাণী বলেন, তার স্বামী মারা যাওয়ার পর অনেক কষ্টে নিজে রোজগার করে সংসার চালান। ছেলে মেয়েদের লেখাপড়ার সুবিধার্থে আনিছকে ৪,৭০০ টাকা দেই বিদ্যুৎ লাইনের জন্য। আজ এখানে বিদ্যুৎ লাইনের সংযোগ উদ্বোধন করা হলেও তার বাড়িতে মিটারও নাই, সংযোগও নাই। তাহলে এটা কেমন বিদ্যুৎ লাইনের উদ্বোধন?


গ্রাহকদের কাছ থেকে বাড়তি টাকা নেওয়ার কথা স্বীকার করে হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দালাল আনিছুর রহমান আনিছ বলেন, গ্রাহকদের নিকট থেকে যে টাকা পেয়েছি তার প্রায় সবই ঠিকাদারের মাধ্যমে বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের নিকট পাঠানো হয়েছে। তাই তারা যখন মিটার দেবেন তখন গ্রাহকের বাড়িতেও মিটার লাগানো হবে।



কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির লাইন টেশনিশিয়ান (এলটি) মাহবুবুর রহমান জানান, যদিও কয়েক জন গ্রাহকের বাড়িতে বাস্তবে সংযোগ নেই। তবুও এসব গ্রাহকের নামে কাগজ কলমে বিদ্যুৎ সংযোগ দেখানোর কারণেই এখানে বিদ্যুৎ লাইনের উদ্বোধন করা হয়েছে। কিন্তু গ্রাহকরা দালালদের কতো টাকা দিয়েছেন তা জানা নেই।


ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সেই গ্রাহকদের মিটারসহ বিদ্যুৎ সংযোগ দেয়া হবে দাবি করে তিনি এই ভুলের জন্য সংবাদ না করতে সাংবাদিকদের অনুরোধ করেন।


বিবার্তা/জিন্না/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com