শিরোনাম
শুরু হলো ঠাকুরগাঁও-ঢাকায় সরাসরি ট্রেন চলাচল
প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১২:৫৬
শুরু হলো ঠাকুরগাঁও-ঢাকায় সরাসরি ট্রেন চলাচল
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ প্রতিক্ষার পর ঠাকুরগাঁওবাসীর দাবি পূরণ হল। দেশের দীর্ঘতম রেলপথ পঞ্চগড় থেকে ঢাকা রুটে শুরু হলো সরাসরি আন্তনগর রেল যোগাযোগ।


শনিবার সকালে আনুষ্ঠানিকভাবে এই ট্রেন চলাচল শুরু হয়। পঞ্চগড় রেল স্টেশনে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ এর উদ্বোধন করেন।


উদ্বোধনের পর সকাল ৭টা ৩০ মিনিটে পঞ্চগড় স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় লাল সবুজের দ্রুতযান আন্তঃনগর ট্রেনটি। রেল বিভাগের পক্ষ থেকে দ্রুতযানের নতুন যাত্রীদের রজনীগন্ধার স্টিক দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ ট্রেনটি ঢাকায় পৌঁছাবে রাত ৮টায়।


উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশী প্রমুখ।


পঞ্চগড় রেলওয়ে সূত্রে জানা গেছে, ঢাকা থেকে রেলপথে পঞ্চগড়ের দূরত্ব ৬৩৯ কিলোমিটার। দেশের দীর্ঘতম এ রেলপথে পঞ্চগড় থেকে দিনাজপুর ও ঠাকুরগাঁও হয়ে দ্রুতযান ও একতা এক্সপ্রেস নামে দুটি ট্রেন নিয়োমিত যাতায়াত করবে। আপাতত কোনো সাপ্তাহিক বিরতি থাকবে না।


প্রতিদিন সকাল ৭টা ২০ মিনিটে দ্রুতযান এক্সপ্রেস এবং রাত ৯টায় একতা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে পঞ্চগড় স্টেশন ছেড়ে যাবে। এই দুই ট্রেনে ১৩টি করে বগি রয়েছে। একতা এক্সপ্রেসে ৮৯৪ এবং দ্রুতযানে মোট ৯৪৪টি করে আসন রয়েছে। এসব ট্রেনে এক হাজার ২০০ পর্যন্ত যাত্রী যাতায়াত করতে পারবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com