শিরোনাম
লামায় বিনামূল্যের সার ও বীজ পেল ৪৭৩ কৃষক
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৬:৩২
লামায় বিনামূল্যের সার ও বীজ পেল ৪৭৩ কৃষক
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বুধবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ৪৭৩ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে এসব প্রদান করেন।


রবি মৌসুমে ভুট্টা, বিটি বেগুন ও বোরো ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এসব বিতরণ করা হয়। কৃষকদের মাঝে ১৩০০ কেজি ৬০ গ্রাম বীজ, ১৪ হাজার ১৯০ কেজি বিএপি ও এমওপি সার দেওয়া হয়।


বিতরণ উপলক্ষে স্থানীয় টাউন হল মিলনায়তনে নিবাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা নূরে আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সানজিদা বিনতে সালাম, তথ্য কর্মকর্তা মো. রুহুল আমিন চৌধুরী ও মৎস্য কর্মকর্তা জয় বণিক বিশেষ অতিথি ছিলেন।


উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলম জানান, ভুট্টা, বিটি বেগুন ও বোরো ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি বিভাগের মাধ্যমে বিনামুল্যে সার ও বীজ বিতরণের উদ্যোগ গ্রহণ করে সরকার। এরই ধারাবাহিকতায় উপজেলার প্রত্যেক কৃষককে ২ কেজি করে মোট ৩৫০ জন কৃষকের মাঝে ভুট্টার বীজ, প্রত্যেক বোরো চাষীকে ৫ কেজি করে মোট ১২০ জন কৃষকের মাঝে বোরো ধান বীজ ও প্রত্যেক চাষীকে ২০ গ্রাম বিটি বেগুন বীজ ও নগদ ২০০ টাকা, ৯ হাজার ৪৬০ কেজি বিএপি ও ৪ হাজার ৭৩০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।


বিবার্তা/আরমান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com