শিরোনাম
কাঁঠালবাড়ী-শিমুলিয়া ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ০৯:২১
কাঁঠালবাড়ী-শিমুলিয়া ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যাওয়ায় কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল ছয় ঘণ্টা। কুয়াশা কিছুটা কমে যাওয়ায় বুধবার সকাল সোয়া ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়।


বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, কুয়াশা কিছুটা কমতে শুরু করায় সকাল সোয়া ৮টার দিকে ঘাট থেকে দু’টি ফেরি শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে গেছে।


এর আগে ঘন কুয়াশার কারণে রাত ২টা থেকে বন্ধ ছিল ফেরি চলাচল।


কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশা কিছুটা কমে যাওয়ায় ফেরি চলাচল শুরু হয়েছে। তবে মাঝপদ্মায় এখনো কুয়াশা রয়েছে।



এদিকে ঘন কুয়াশার কারণে দুই দফায় সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু করেছে। বুধবার সকাল সোয়া ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।


পরে কুয়াশা কমে গেলে রাত পৌনে ৩টায় শুরু হয় ফেরি চলাচল। আবার ভোর ৬টায় কুয়াশা বেড়ে গেলে ফের বন্ধ রাখা হয় ফেরি চলাচল। পরে আবার কুয়াশা কমে গেলে সকাল সোয়া ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়।


এর আগে পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার নাসির হোসেন চৌধুরী জানিয়েছিলেন, ঘন কুশায়ায় নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল।


তিনি বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় আটটি, দৌলতদিয়ায় চারটি এবং মাঝপদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছিল পাঁচটি ফেরি। কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করেছে।


দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে কয়েকশ’ যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।


বিবার্তা/মুন্না/রবিউল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com