শিরোনাম
মিথ্যা মামলা : বাদী ও পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৫:৫৮
মিথ্যা মামলা : বাদী ও পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় মিথ্যা মামলা দায়েরের অভিযোগে মামলার বাদি ও মামলা রেকর্ডকারী সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।


মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামী সংশ্লিষ্ট আদালতের ম্যাজিস্ট্রেটকে এই নির্দেশ দিয়েছেন।


আদালত সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার চরসালিমপুর গ্রামের মৃত পঞ্চানন ওরফে পঞ্চানন্দ কর্মকারের স্ত্রী সুচিত্রা কর্মকারকে তার ছেলে আসামি সুশান্ত কর্মকার ও পুত্রবধূ সুবর্ণা কর্মকার ঠিকমত খাবার না দিয়ে গালমন্দ করতো। এমনকি বিষ খেয়ে কিংবা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার প্ররোচনা দিয়েছেন।


এমন অভিযোগে পঞ্চাননের ভাইয়ের ছেলে চিত্তরঞ্জন কর্মকার বাদি হয়ে পূত্র ও পূত্রবধূর বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করেন। মামলা নং ৫৭, তারিখ ২৮/৬/২০১৭, যার জি.আর মামলা নং-২৮৬/২০১৭ ও সেসন- ৫৭/২০১৮)।


আদালতের এই আদেশের সত্যতা নিশ্চিত করে সরকারী কৌসুলি অনুপ কুমার নন্দী জানান, মাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে পূত্র ও পূত্রবধুর বিরুদ্ধে দৌলতপুর থানায় দায়ের করা মামলা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালতে দীর্ঘ শুনানি শেষে প্রতিয়মান হয় যে, মামলাটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। সেকারণে মিথ্যা মামলা দায়ের করে ওই মামলার আসামিদের যে ভোগান্তি দেয়া হয়েছে তার একটা ন্যায় ও সুবিচার হোক।


মঙ্গলবার আদালত এই রায়ে মামলার আসামি সুশান্ত কর্মকার ও তার স্ত্রী সুবর্ণা কর্মকারকে বেকসুর খালাস দেয়া হয়। একইসাথে পেনাল কোড-১৮৬০ এর ২০৩ ধারায় এজাহারকারী চিত্তরঞ্জন কর্মকার ও দৌলতপুর থানার তৎকালীন মামলা রেকর্ডকারী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট আদালতের ম্যাজিস্ট্রেটকে।


বিবার্তা/শরীফুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com