শিরোনাম
ঝালকাঠির কৃষকদের জন্য ৬৪ লাখ টাকার প্রণোদনা
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ২২:৩১
ঝালকাঠির কৃষকদের জন্য ৬৪ লাখ টাকার প্রণোদনা
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন বোরো মৌসুম উপলক্ষে ৬৪ লাখ ৩৭ হাজার ৪০১ টাকা কৃষকদের জন্য প্রণোদনা হিসেবে ঝালকাঠিতে বরাদ্দ দিয়েছে সরকার। ভূমিহীন ও প্রান্তিক ৪ হাজার ৮২০ জন কৃষক এই প্রণোদনা পাবেন।


কৃষি বিভাগ জানিয়েছে, এক বিঘা জমি চাষাবাদের জন্য প্রত্যেক কৃষককে প্রয়োজনীয় সার ও বীজ বিনামূল্যে দেওয়া হবে। বর্তমানে বোরো মৌসুমের সময় সরিষা ও খেশারী ডালের চাষাবাদকারী প্রণোদনা প্রাপ্ত কৃষকদের জন্য সার ও বীজ জরুরি হয়ে পড়েছে। তাই জেলা কৃষি বিভাগ জেলা প্রশাসনের সহায়তায় দ্রুত সার বীজ ক্রয়ের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


ঝালকাঠি সদর উপজেলায় ১ হাজার ৫৫৫ জন কৃষক ১ হাজার ৫৫৫ বিঘা চাষের জন্য, নলছিটি উপজেলায় ১ হাজার ৫৫৫ জন কৃষক ১ হাজার ৫৫৫ বিঘা চাষের জন্য, রাজাপুর উপজেলায় ৮৫৫ জন কৃষক ৮৫৫ বিঘা চাষের জন্য এবং কাঁঠালিয়া উপজেলায় ৮৫৫ জন কৃষক ৮৫৫ বিঘা চাষের জন্য এ প্রণোদনা পাচ্ছেন।


এছাড়া জেলায় ৫০০ বিঘা চাষাবাদের জন্য ৫০০ জন কৃষক, সরিষা চাষের জন্য এক হাজার কৃষক হাজার বিঘা চাষের জন্য, মুগ ডাল ১৫০০ বিঘায় চাষের জন্য ১৫০০ কৃষক, খেশারী ডাল চাষাবাদের জন্য হাজার কৃষক হাজার বিঘা চাষের জন্য, বিটি বেগুন চাষের জন্য ২০ জন কৃষক ২০ বিঘা চাষের জন্য এবং ৮০০ কৃষক ৮০০ বিঘা বোরো চাষের জন্য এই প্রণোদনা সহায়তা পাচ্ছেন।


বিবার্তা/আমিনুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com