শিরোনাম
মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় রংপুরের শিক্ষিকা শিরীন
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১২:২০
মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় রংপুরের শিক্ষিকা শিরীন
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষকদের আইসিটি সম্বন্ধে অভিজ্ঞ করার লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকল্প, ‘এক্সেস টু ইনফরমেশন’ (এটুআই) কর্তৃক দেশব্যাপী অনুষ্ঠিত মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় জেলা ও বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হয়ে জাতীয় প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রামভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিরীন আকতার।


উল্লেখ্য, এটুআই কর্তৃক শিক্ষক বাতায়ন ওয়েবসাইটে দেশব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রাইমারি, হাইস্কুল ও কলেজের প্রায় ৩হাজার ৬শত শিক্ষক অংশ নেন। এরমধ্যে মাত্র ৪৩ জন শিক্ষক জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। রংপুর বিভাগের একমাত্র প্রাইমারি শিক্ষক হিসেবে তিনি জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন। এটুআই কর্তৃক শিক্ষক বাতায়নের ওই ওয়েবসাইটে গত ৩ নভেম্বর তা প্রকাশ করা হয়।


ইতোপূর্বে ‘এক্সেস টু ইনফরমেশন’ (এটুআই) কর্তৃক আয়োজিত গত ১৭ সালের ২০ ডিসেম্বর কক্সবাজারের কালচারাল সেন্টারে জাতীয় শিক্ষক সম্মেলনে মোছা. শিরীন আকতার শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হলে তাকে সন্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।


এছাড়াও তিনি দিনাজপুর জেলার এটুআই’র আইসিটি ফোর ই এমব্যাসিডর হিসেবে কাজ করে যাচ্ছেন এবং পরপর দুবার মাইক্রোসফট এডুকেশন এমআই ই নির্বাচিত হন।


শিরীন আকতার বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় ডিজিটাল শিক্ষা বাস্তবায়নে আইসিটি সম্পর্কে জানার কোনো বিকল্প নেই। বর্তমান প্রযুক্তিনির্ভর এ বিশ্বে শিশুদেরকে আইসিটি ভিত্তিক পাঠদান অত্যন্ত জরুরী। শিক্ষকদেরও এ বিষয়ে আর পিছিয়ে থাকা চলবে না। আইসিটি সচেতন শিক্ষক হিসেবে তিনি ফুলবাড়ী উপজেলাকে সর্বোচ্চ পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে চান।


উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুঁইয়া বলেন, শিরীন আকতার এটুআই কর্তৃক মাল্টিমিডিয়া জাতীয় কন্টেন্ট প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন তা প্রাথমিক শিক্ষার জন্য অত্যন্ত গর্বের বিষয়। তিনি দিনাজপুরসহ রংপুর বিভাগের প্রাথমিক শিক্ষার মুখ উজ্জল করেছেন। জাতীয় পর্যায়েও তিনি ভালো করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।


বিবার্তা/মেহেদী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com