শিরোনাম
বান্দরবানে সড়কের অর্ধশতাধিক গাছ কেটে নিলো দুর্বৃত্তরা
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮, ১৫:৪২
বান্দরবানে সড়কের অর্ধশতাধিক গাছ কেটে নিলো দুর্বৃত্তরা
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী-ঈদগড় সড়কের পাশের অর্ধশতাধিক গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সরকারি অর্থায়নে ওই সড়কে শোভাবর্ধন ও ছায়া বৃক্ষ হিসেবে গাছ গুলো লাগানো হয়েছিল।


শনিবার রাতে দুর্বৃত্তরা গাছ গুলো কেটে নিয়ে যায় বলে জানান, উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূঁইয়া।


নাইক্ষ্যংছড়ি উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) সূত্রে জানা গেছে, সরকারি অর্থায়নে নাইক্ষ্যংছড়ি এলজিইডি বাইশারী-ঈদগড় সড়কের উভয় পাশে শোভাবর্ধনের জন্য গাছ গুলো লাগানো হয়েছিল।


বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলম ও ৫নং ওয়ার্ডের মেম্বার নুরুল আজিম বলেন, খবর পেয়ে লোকজন নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর পর দুর্বৃত্তরা গাছ ফেলে পালিয়ে যায়। গত দুই দিনে এই সড়কের প্রায় অর্ধশতাধিক সরকারি গাছ কেটে সাবাড় করে ফেলেছে দুর্বৃত্তরা। পরে স্থানীয় লোকদের সহায়তার দুই গাড়ি গাছ আটক করা হয়।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শনিবার বাইশারী-ঈদগড় সড়কের হাজির পাড়া ও ফরেস্ট অফিস সংলগ্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ও তার লাগানোর কাজ করছিল পল্লী বিদ্যুতের লোকজন। তারা বিদ্যুতের খুঁটি ও তারের সাথে লাগা কিছু গাছের ঢাল-পালা কর্তন করছিল। এ সুবাধে রামু উপজেলার হাজির পাড়ার মোক্তার আহমদের নির্দেশে শোভাবর্ধন গাছগুলো কাটা হয়। এছাড়া ইউপি সদস্য নুরুল আজিমও ঘটনার বিষয়ে মোক্তারকে দায়ী করেছেন।


এই বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মোক্তার গাছ কাটার কথা অস্বীকার করেন। তবে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন তিনি।


বিবার্তা/নয়ন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com