শিরোনাম
মামলার হাজিরা দিতে এসে...
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৫:১১
মামলার হাজিরা দিতে এসে...
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাড়ির উঠানে নয় শতাংশ জমির উপর নতুন করে আরেকটি বাড়ির নির্মাণ কাজ করাকে কেন্দ্র করে প্রতিবেশীর সঙ্গে ঝগড়া। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। আর এই ঘটনাটি গড়ায় আদালত পর্যন্ত।


বাদীপক্ষ চুরি ও জমি দখলকে কেন্দ্র করে দুই নারীসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করেন। আর এ ঘটনা ঘটেছে নওগাঁর মহাদেবপুর উপজেলার হাতুর ইউনিয়নের মুখর গ্রামে।


প্রায় দুই মাস আগে নয় শতাংশ জমির উপর বাড়ি নির্মাণকে কেন্দ্র করে ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতির ঘটনায় মহাদেবপুর আদালতে মামলা করেন প্রতিবেশী। এ মামলা নিয়ে বিপাকে পড়ে বিবাদীপক্ষ। সামান্য একটা বিষয় নিয়ে আদালত পর্যন্ত গড়াবে তা কল্পনা করতে পারেননি বিবাদীপক্ষ।


বৃহস্পতিবার সকালে দ্বিতীয়বারের মতো প্রায় ৪০ কিলোমিটার দূর থেকে মামলায় হাজিরা দিতে এসেছিলেন বিবাদীপক্ষ। এতোগুলো মানুষ বাসযোগে শহরে আসতে এবং খাবার খেতে অনেক টাকা খরচ হবে। এ ভেবে তারা ভটভট ভাড়া করে নিয়ে এসেছিলেন আদালতে। সাথে নিয়ে এসেছেন খড়ি, চাল, হাড়িসহ রান্না করার আনুষঙ্গিক জিনিসপত্র। আদালত পাড়ায় আসার পর রান্নার কাজ শুরু করেন বিবাদীপক্ষের সাথে আসা বাড়তি দুজন লোক।


মামলায় হাজিরা দেয়ার পর দুপুর ২টার দিকে আদালত পাড়ার পূর্বদিকে গণপূর্ত অফিসের সামনে সবাই পঞ্চায়েতের মতো খাবার খাচ্ছিলেন। দেখলে মনে হবে আদালত পাড়ায় কোনো অনুষ্ঠান চলছে। মামলায় হাজিরা দিতে এসে ব্যতিক্রম এমন দৃশ্য দেখে আদালত পাড়ায় লোকজন অনেকটা অবাক হয়েছেন।


নওফেল হাসান নামে এক বিবাদী বলেন, সামান্য একটু জমি নিয়ে আদালত পর্যন্ত গড়াতে হবে তা কল্পনাই করতে পারিনি। সেই মামলায় আবার এতোগুলো আসামি। শুধু শুধু হয়রানি শিকার হচ্ছি দুমাস থেকে। দুইবার আদালতে হাজিরা দিলাম। কবে জামিন হবে বুঝতে পারছি না।


আরেক বিবাদী আমজাদ হোসেন বলেন, বাড়ি থেকে আদালতে আসা-যাওয়ার খরচ জনপ্রতি প্রায় ১২০ টাকা। হোটেলে শুধু ডাল, ডিম ও ভাত খেলে জনপ্রতি প্রায় ৫০/৬০ টাকা খরচ। মাছ বা গোস্ত ভাত খেলে আরো বেশি। আমরা হোটেলে না খেয়ে বাড়ি থেকে সবকিছু নিয়ে এসে এখানে রান্না করেছি।


বিবার্তা/আশরাফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com