শিরোনাম
মাটিরাঙ্গায় আ.লীগ অফিসে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ০৯:৩৯
মাটিরাঙ্গায় আ.লীগ অফিসে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে পেট্রোল ও ককটেল বোমা বিস্ফোরণের ঘটনা পরিকল্পিত দাবী করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তারা বলেন, এ ঘটনার মাধ্যমে বিএনপি-জামায়াত তাদের পূর্বের অবস্থান জানান দেয়ার চেষ্টা করেছে। ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে আওয়ামী লীগের নেতাকর্মীরাও বসে থাকবে না বলে হুঁশিয়ারি দেন তারা।


উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে পেট্রোল ও ককটেল বোমা বিস্ফোরণের প্রতিবাদে শুক্রবার বিকালে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে মাটিরাঙ্গা তবলছড়ি চত্বরে এক প্রতিবাদ সমাবেশে আওয়ামী লীগ নেতাকর্মীরা এসব কথা বলেন।


মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেম, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা শ্রমিকলীগের সভাপতি মো. হারুন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকার প্রমুখ।


সরকারের সাথে যখন জাতীয় ঐক্যফন্টের সংলাপ চলছে তখন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের অফিসের সামনে পেট্রোল ও ককটেল বোমা হামলার ঘটনা রাজনৈতিক কর্মকাণ্ডের প্রতি হুমকি স্বরূপ। এ হামলার ঘটনাকে বিএনপি জামায়াতের পুরনো চেহারা মন্তব্য করে বক্তারা বলেন, বিএনপির নেতাকর্মীদের দলীয় কর্মকাণ্ড করার সুযোগ দেয়া মানে আওয়ামী লীগ দুর্বল এটা ভাবা ঠিক হবে না।


বিক্ষোভ মিছিল ও সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, পৌর যুবলীগের সভাপতি মো. মোশাররফ হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ এবং পৌর ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম শান্তসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আলোচনা সভার পূর্বে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ দলীয় অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


প্রসঙ্গত, বৃহস্পতিবার ১ নভেম্বর রাত পৌনে ৮টার দিকে আওয়ামী লীগ অফিসে ৩ নভেম্বর জেল হত্যা দিবসের প্রস্তুতি সভা চলাকালে আওয়ামী লীগ অফিসের সামনে পরপর কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটে। এসময় স্বেচ্ছাসেবক লীগের ১নং পৌর ওয়ার্ড সভাপতি মো. সফর আলী, সাধারণ সম্পাদক মো. হায়দার গুরুতর আহত হয়। এসময় পর পর দুটি পেট্রোল বোমা বিস্ফোরিত হলেও দুটি ককটেল বোমা অবিস্ফোরিত থাকে। যা পুলিশ উদ্ধার করে নিষ্ক্রিয় করে।


ঘটনার পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, পাহাড়ের শান্ত পরিবেশকে অশান্ত করার জন্য জামায়াত-বিএনপি এ ঘটনা ঘটিয়েছে। তাদের এই ন্যক্কারজনক ঘটনার নিন্দা জানাচ্ছি এবং দোষীদের আইনের আওতায় এনে ২৪ ঘণ্টার মধ্যে বিচারের দাবি জানান তিনি।


বিবার্তা/জয়নাল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com