শিরোনাম
রাজাপুর ফায়ার সার্ভিস স্টেশন চালু হবে কবে?
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১২:৩১
রাজাপুর ফায়ার সার্ভিস স্টেশন চালু হবে কবে?
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির রাজাপুরে গত তিন বছর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ শেষ হলেও তা চালু করা হয়নি। স্টেশনের জন্য বরাদ্দ হওয়া গাড়ি, পাম্পসহ প্রয়োজনীয় সরঞ্জাম পড়ে রয়েছে জেলা ফায়ার সার্ভিস স্টেশনে। ফলে আসন্ন শুস্ক মৌসুমে অগ্নিকাণ্ডের ঝুঁকিতেই থাকছেন উপজেলাবাসী।


২০১৪ সালের জুলাই মাসে ফায়ার সার্ভিস স্টেশনটির নির্মাণ কাজ শুরু হয়। জেলা গণপূর্ত বিভাগ ১ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে উপজেলা সদরের ডিগ্রি কলেজ এলাকায় আঞ্চলিক মহাসড়কের পাশে জমি অধিগ্রহণ করে এর নির্মাণ কাজ শুরু করে।


নির্মাণ শুরুর ১ বছরের মধ্যেই ভবন ও সীমানা প্রাচীর নির্মাণ শেষ হলেও ২০১৫ সালের মে মাসে স্টেশনটির উত্তর পাশের সীমানা প্রাচীর ধসে পড়ে। নির্মাণ সামগ্রীর মূল্যবৃদ্ধির অজুহাতে ঠিকাদার আরো ১৫ লাখ টাকা দাবি করে। তবে সব জটিলতা শেষ করে অনেক আগেই ঠিকাদার গণপূর্ত বিভাগকে ভবনটি বুঝিয়ে দিয়েছে।


গত তিন বছর ধরে নবনির্মিত ভবনটি অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। চারপাশে সীমানা প্রাচীরবেষ্টিত নিরিবিলি স্টেশনটিতে রাতে মাদকসেবীদের আড্ডা বসে। শুধু তাই নয়, স্টেশনকে কেন্দ্র করে এখানে নানা অপকর্ম চলছে বলে অভিযোগ স্থানীয়দের।


স্থানীয় বাসিন্দা ইদ্রিস হোসেন জানায়, মাঝে মাঝে ঝালকাঠি ফায়ার সার্ভিস স্টেশনের লোকজন এখানে আসেন, কিছুক্ষণ থেকে আবার চলে যায়। রাতে স্টেশনটি সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় থাকার ফলে চুরি হয়ে যাচ্ছে বিভিন্ন মালামাল। তাই সরকারের কোটি টাকার সম্পদ রক্ষা ও আসন্ন শুস্ক মৌসুমে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি থেকে উপজেলাবাসীকে বাঁচাতে দ্রুততম সময়ের মধ্যে স্টেশনটি চালু করা প্রয়োজন।


বিবার্তা/আমিনুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com