শিরোনাম
৫ বছরে বান্দরবান হবে মডেল জেলা: পার্বত্য প্রতিমন্ত্রী
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৭:১৬
৫ বছরে বান্দরবান হবে মডেল জেলা: পার্বত্য প্রতিমন্ত্রী
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বান্দরবানের বিভিন্ন উপজেলায় কোটি কোটি টাকা ব্যয়ে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী পাঁচ বছরের মধ্যে লামা উপজেলা তথা গোটা বান্দরবান একটি সুন্দর ও মডেল জেলায় পরিণত হবে।


মঙ্গলবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত লামা পৌরবাস টার্মিনালের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, এক সময় বান্দরবান জেলার যেসব স্থানে রাস্তা, ঘাট, কালভার্ট, ব্রিজ, ফায়ার সার্ভিস, থানা ভবন, কলেজ, স্কুল, মাদ্রাসা, বাজার শেড, হাসপাতাল, মসজিদ, মন্দির, গীর্জা, বৌদ্ধ বিহার, স্কুল, মাদ্রাসা ও বিদ্যুৎ সংযোগ ছিল না। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সেসব স্থানে সব ধরণের উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে।


বাস ও জীপ চালক, শ্রমিক এবং সমিতির নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, উদ্বোধনের মধ্য দিয়ে চালু হলো জেলার সবচেয়ে বড় ও অত্যাধুনিক টার্মিনাল ‘লামা পৌর বাস টার্মিনাল’। এ টার্মিনাল জনগণের জন্য নির্মাণ করা হয়েছে। তাই এ টার্মিনালে কখনো যেন কোনো যাত্রী হয়রানির শিকার না হয়; সেদিকে লক্ষ্য রাখতে হবে।


লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো. আজিজুর রহমান, নির্বাহী পরিচালক আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, উপ-সহকারী প্রকৌশলী ত্রিদিব কুমার ত্রিপুরা, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুস সালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল ও টিংটিং মে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, সাংগঠনিক সম্পাদক ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিজয় আইচ, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া ও সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, উন্নয়ন বোর্ডের সুপার ভাইজার প্রশান্ত ভট্টাচার্য উপস্থিত ছিলেন।


এর আগে মন্ত্রী কুমারী রাঙ্গাঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড দ্য মিল কর্মসূচির উদ্বোধন শেষে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানীর ব্যবস্থাপনায় চাষীদের মাঝে বিভিন্ন জাতের বীজ বিতরণ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নব নির্মিত মধুঝিরি বঙ্গবন্ধু স্মুতি পাঠাগার ভবনের উদ্বোধন করেন। পরে নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে মিড দ্য মিল কর্মসূচির উদ্ভোধন শেষে সরই ইউনিয়নের হাছনাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড দ্য মিল কর্মসূচির উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।


বিবার্তা/আরমান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com