শিরোনাম
পরিবহন ধর্মঘটে দুর্ভোগ লালমনিরহাটে, ভোগান্তিতে দিনাজপুরবাসীও
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৩৫
পরিবহন ধর্মঘটে দুর্ভোগ লালমনিরহাটে, ভোগান্তিতে দিনাজপুরবাসীও
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘সড়ক পরিবহন আইন-২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে ডাকা পরিবহন ধর্মঘটে সীমাহীন দুর্ভোগ পড়েছেন লালমনিরহাটের যাত্রীর। সোমবার সকাল থেকে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় নিরুপায় হয়ে পড়েছেন তারা।


রিকশা বা ভ্যানে করে কোনো রকমে যাতায়াত করতে পারলেও চরম ভোগান্তি থেকে রেহাই পাচ্ছেন না লালমনিরহাটের সব উপজেলার সাধারণ যাত্রীরা। বিশেষ করে নারী, শিশু ও স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের দুর্ভোগ বর্ণনাতীত।


এদিকে গতকালের মত সোমবার সকাল থেকেই জেলার বিভিন্ন স্থানে বিশেষ করে বাসটার্মিনালগুলোর আশপাশে ধর্মঘটের সমর্থনে পরিবহন শ্রমিকরা অবস্থান নেয়। লালমনিরহাটের কেন্দ্রীয় বাস টার্মিনাল, আদিত্যমারী, কালীগঞ্জ, হাতিবান্ধা ও পাটগ্রাম উপজেলায় তারা দলবদ্ধভাবে সব যান চলাচলে বাঁধা দেয়। প্রাইভেটকার, অটোরিকশা, রিকশা, মোটরসাইকেলও চলতে দিচ্ছে না তারা।


বুড়িমারী স্থল বন্দরে পণ্য আমদানি-রফতানি স্বাভাবিক থাকলেও পাটগ্রাম-লালমনিরহাট-রংপুর মহাসড়কে কোনো যানবাহন চলেনি। শুধু দু’একটা ব্যাটারিচালিত রিকশাভ্যান চললেও সেগুলো বিভিন্ন এলাকায় যাত্রীদের নামিয়ে দিচ্ছে। যানবাহন না পেয়ে এ সময় শত শত মানুষকে পায়ে হেঁটেই নিজ নিজ গন্তব্যে যেতে দেখা গেছে।


ধর্মঘটের বিরূপ প্রভাব পড়েছে লালমনিরহাট রেলস্টেশনে। সেখানে সাধারণ যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।


এদিকে, উত্তরের বৃহত্তম দিনাজপুরেও যেন অচলাবস্থা বিরাজ করছে। জেলাটির অভ্যন্তরীণ সকল রুটে বাস, মিনিবাস, কাভার্ড ভ্যান, ট্রাকসহ সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ রয়েছে। চলাচল করছে না ঢাকাগামী নাইট কোচ ও ডে-কোচ।



চরম হয়রানির শিকার হয়ে যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। রেলষ্টেশনে বেড়েছে যাত্রীদের ভীড়।


দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ রফিক বলেছেন, ৮ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।


বিবার্তা/জিন্না/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com