শিরোনাম
কাঁঠালিয়ায় সেতু যেন মরণ ফাঁদ !
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১০:১৫
কাঁঠালিয়ায় সেতু যেন মরণ ফাঁদ !
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির কাঁঠলিয়া উপজেলার একটি সেতুর বেহাল দশার কারণে ভোগান্তি পোহাচ্ছে শত শত কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসী।


উপজেলার মুন্সিরাবাদ-আওরাবুনিয়ার রাস্তার আব্দুস ছোমেদ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন (কবুরতলা) খালের উপর এলজিইডির নির্মিত সেতুটি পাঁচ বছর ধরে জরাজীর্ণ অবস্থায় আছে। সেতুর উপর সিমেন্টের তৈরি পাটা ধসে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।


প্রতিদিন ওই সেতুটি দিয়ে শত শত কোমলমতি শিশু শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে গিয়ে ছোট বড় নানান দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। অথচ সেতুটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দফতরের কোনো মাথাব্যাথাই নেই।


সীমাহীন এই দূর্ভোগে পড়েছে তিনটি প্রাথমিক বিদ্যালয়, দুইটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি কলেজ, একটি মাদ্রাসার শত শত শিক্ষার্থী। বিকল্প কোনো যাতায়াত পথ না থাকায়, মরন ফাঁদ জেনেও পার হচ্ছে গ্রামবাসীসহ ছাত্রছাত্রীরা।


সরেজমিনে গিয়ে জানা যায়, সেতুর দুইপাশ থেকে ভেঙে যাওয়াসহ উপরের সিমেন্টের তৈরি পাটা ধসে যাওয়ায় এই রাস্তা দিয়ে চলাচলের একমাত্র যানবাহন মোটরবাইক চলাও বন্ধ হয়ে গেছে। সেতুটির বেহাল দশা প্রায় ৫ বছর যাবত। একবছর আগে সেতুর উপরের পাটা ধসে পড়ার পর স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো ব্যবস্থা না নেয়ায় স্থানীয় গরীব বৃদ্ধ রহমাত আলী ওরফে রহম আলী তার নিজ অর্থে কাঠ কিনে সাময়িকভাবে মেরামত করে দেয়।


তবে প্রতিনিয়ত সেতু দিয়ে মোটরবাইক, রিকশা, ভ্যান, সেই সাথে হাজার হাজার মানুষ ও শিক্ষার্থীদের চলাচলের কারণে এখন কাঠও ভেঙে গেছে।


কয়েকজন অভিভাবক জানিয়েছেন, প্রতিদিন ছোট ছোট বাচ্চাদের স্কুলে পাঠিয়ে উদ্বিগ্ন থাকতে হয় তাদের। কখন আবার মৃত্যু ফাঁদে পা দিয়ে জীবন হারাতে হয় তাদের সন্তানদের।


ভূক্তভোগী গ্রামবাসী জরুরি ভিত্তিতে মরণ ফাঁদে পরিণত হওয়া সেতু সংস্কারের জন্য সংশ্লিষ্ট উধ্বর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।


এ ব্যাপারে কাঁঠালিয়া উপজেলা সহকারী প্রকৌশলী বিপুল কুমার অধিকারী বলেন, আমি দুই মাস হল কাঁঠালিয়ায় যোগদান করেছি। সেতুর এমন বেহাল দশার কথা আমার জানা ছিল না। সেতুটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


বিবার্তা/আমিনুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com