শিরোনাম
রংপুর ও পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪
প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৮, ০৯:২৮
রংপুর ও পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রংপুর ও পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত ও ২৬ জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা দুটি ঘটে।


রংপুরের পীরগঞ্জ উপজেলার খেজমতপুরে মঙ্গলবার রাত ১২টার দিকে একটি বাস খাদে পড়ে দুইজন নিহত ও কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।


আহতদের পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ‍্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।


নিহতরা হলেন- খয়বর আলী ও সুকুমার রায়। তারা দুইজনই কুড়িগ্রাম জেলার বাসিন্দা।


পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, উপজেলার খেজমতপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইউনাইটেড পরিবহনের একটি বাস লালমনিরহাট বুড়িমারি থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাসকে ওভারটেক করতে গিয়ে পিছনের অংশ অপর বাসে লেগে ধাক্কা খায়।


তিনি বলেন, এতে ইউনাইটেড পরিবহনের বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ইউনাইটেড পরিবহনের দুই যাত্রী মারা যায়।


খবর পেয়ে পীরগঞ্জ থানা পুলিশ, বড়দরগাহ হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার কাজে অংশ নেয়। এ ঘটনায় প্রায় এক ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে।


এদিকে পাবনা-ঢাকা মহাসড়কের রাজাপুর রেলগেট এলাকায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে মোটরসাইকেল চালক। মঙ্গলবার রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন- সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের হইজোর গ্রামের মৃত সাজু সরদারের ছেলে জেহের সরদার (৫০) ও একই গ্রামের মৃত ফজু শেখের ছেলে দানেজ শেখ (৬০)।


আহত মোটরসাইকেল চালক সুজানগর উপজেলার শান্তিপুর গ্রামের মৃত নিফাজ উদ্দিনের ছেলে নুর আলম (৪৫)।


সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, ওমর পরিবহন নামের একটি বাস কাশিনাথপুর থেকে পাবনার দিকে যাচ্ছিল। আর বনগ্রাম থেকে শান্তিপুর যাচ্ছিলেন একটি মোটরসাইকেলে তিনজন। পথিমধ্যে পাবনা-ঢাকা মহাসড়কের সাঁথিয়া উপজেলার রাজাপুর রেলগেট নামক স্থানে দ্রুতগতির বাসটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী মারা যান।


আহত চালক নুর আলমকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে।


ওমর পরিবহনের বাসটিকে বনগ্রাম এলাকায় স্থানীয়রা আটক করলে মাধপুর পুলিশ ফাঁড়ি তার নিয়ন্ত্রণ নেয়।
দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে এলাকাবাসী পাবনা-নগড়বাড়ি মহাসড়ক অবরোধ করে। তারা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এতে প্রায় এক ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়।


বিবার্তা/শাহনাজ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com