ডা. জাফরুল্লাহর দু'টি প্রতিষ্ঠানে র‍্যাবের অভিযান, জরিমানা
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ২২:১১
ডা. জাফরুল্লাহর দু'টি প্রতিষ্ঠানে র‍্যাবের অভিযান, জরিমানা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সন্ধ্যা থেকে তিনজন ম্যাজিষ্ট্রেটের তত্বাবধানে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিকেলস লিমিটেডের কারখানায় একযোগে অভিযান শুরু করে র‌্যাব।


রাত সাড়ে ৯টা পর্যন্ত চলা অভিযানে, 'অস্বাস্থ্যকর' পরিবেশে ওষুধ উৎপাদন ও নিন্মমানের কাঁচামালের ব্যবহারের দায়ে গণস্বাস্থ্য ফার্মাসিউটিকেলস লিমিটেডের কারখানাকে ১৫ লাখ টাকা জরিমানা ও এন্টিবায়োটিক ইউনিট সীলগালা করা হয়। এছাড়াও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে আরো ১০ লাখ টাকা জরিমানা করা হয়।


লাইসেন্সহীন হাসপাতাল পরিচালনা করায় এক মাসের মধ্যেও স্বাস্থ্য অধিদপ্তর থেকে লাইসেন্স গ্রহণের নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।


অভিযান শেষে রাত সাড়ে ৯টায় গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার ই আলম।


ওষুধ প্রশাসনের সহায়তায় অভিযানের নেতৃত্বে রয়েছেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সারওায়ার ই আলম। ভ্রাম্যমান আদালতে তাকে সহায়তা করছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ রাসেল হাসান ও সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ।


র‌্যাব-৪ সাভার ক্যাম্পের অধিনায়ক মেজর আব্দুল হাকিম বলেন, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়েছে। যেসব অনিয়ম পাওয়া গেছে তা হাসপাতালে কাম্য নয়।


এর আগে আশুলিয়ায় জমি দখলের চেষ্টা, ভাংচুর, চুরির অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। উচ্চ আদালত থেকে এই তিন মামলায় আগাম জামিন নিয়েছেন তিনি।


বিবার্তা/শরীফুল/কামরুল


আরও পড়ুন- গণস্বাস্থ্য হাসপাতালে র‌্যাবের অভিযান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com