রাজাপুরে বলগেটের ধাক্কায় সেতু ভেঙ্গে খালে, আটক ২
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ০৯:২৭
রাজাপুরে বলগেটের ধাক্কায় সেতু ভেঙ্গে খালে, আটক ২
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির রাজাপুরের গালুয়া-সাতুরিয়া এ দুই ইউনিয়নের সংযোগ সড়কের চাড়াখালি বাজার সংলগ্ন পোনা নদীর উপরের একমাত্র ঢালাই আয়রন সেতুটি সোমবার ভোররাতে বালু ভর্তি একটি বলগেটের ধাক্কায় ভেঙে খালে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পুলিশ এ ঘটনায় সুকানী ও মিস্ত্রীসহ বলগেটটি আটক করেছে। সেতুটি ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছে গালুয়া ও সাতুরিয়া ইউনিয়নেয়র অন্তত ২০ গ্রামের মানুষ।


অপরদিকে সেতুটি ভেঙে যাওয়ায় ওই খাল দিয়ে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া সেতু ভেঙ্গে পড়ার পর দুই পাশের রোগী, স্কুল ও মাদরাসার শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।


উপজেলার ১০৭নং মধ্য চাড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একে আজাদ খান জানান, ভোররাতে বালু ভর্তি এ বলগেটের ধাক্কায় জনগুরুতপূর্ণ সেতুটির মাঝ বরাবরে ভেঙ্গে খালের মধ্যে পড়ে গেছে এবং প্রচণ্ড ধাক্কার কারণে সেতুের দুই পাশ ভেঙে খালে পড়ে গেছে। সাতুরিয়া, গালুয়া এ দুই ইউনিয়নের একমাত্র সংযোগ সড়কের এ সেতুটি ভেঙে পড়ায় ১০৭নং মধ্য চাড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাড়াখালি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ও ৩৭নং চাড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থীর স্কুলে যাওয়া আসায় চরম বিঘ্ন ঘটেছে। কোমলমতি অনেক শিক্ষার্থীর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে।


তিনি বলেন, এছাড়া আশপাশের প্রায় ২০টি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত ব্যবস্থায় চরম দুর্ভোগ দেয়া দিয়েছে। সেতুটি ভেঙ্গে পড়ায় জনদুর্ভোগ দেখা দিয়েছে। যদি দ্রুততম সময়ের মধ্যে সেতুটি মেরামত কিংবা পুনর্নির্মাণ না করা হয় তাহলে চারাখালি বাজারে ব্যবসা বাণিজ্যে ধস নামতে পারে এবং স্থানীয়দের নিত্য প্রয়োজনীয় অনেক কাজও ব্যাহত হবে বলে আশংকা করেন স্থানীয়রা।


রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন জানান, এ ঘটনায় ভান্ডারিয়ার নজরুল ইসলামের মালিকানাধীন হিজরত-১ নামের বলগেট, পাথারঘাটার কালমেগা গ্রামের মজিদ খানের ছেলে বলগেটের সুকানি হাসান খান (৩০) ও ভান্ডারিয়ার উত্তর গৌরিপুর গ্রামের মফিজুদ্দিন হাওলাদারের ছেলে বলগেটের মিস্ত্রী সাইমুন হাওলাদারকে (২৩) আটক করা হয়েছে। বলগেটের সুকানির ভুলে এ দুর্ঘটনাটি ঘটলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


এলজিইডির রাজাপুর উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান জানান, প্রায় ১৫ বছর পূর্বে ১০ লাখ টাকা ব্যয়ে চাড়াখালি গ্রামের পোনা নদীর উপরে আরডিপি প্রকল্প-১৯ এর আওতায় এলজিইডির তত্বাবধানে সেতুটি নির্মাণ করা হয়েছিলো। ভেঙে যাওয়া সেতুটি জনস্বার্থে জরুরি ভিত্তিতে পুনর্নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলেও জানান তিনি।


বিবার্তা/আমিনুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com